kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

খুলনা বিভাগে ফোন দিলে মিলবে আদ্-দ্বীনের অক্সিজেন

৩ হাসপাতালে ১৫টি হাইফ্লো নেজাল ক্যানুলা প্রদান

অনলাইন ডেস্ক   

৯ জুলাই, ২০২১ ২১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



খুলনা বিভাগে ফোন দিলে মিলবে আদ্-দ্বীনের অক্সিজেন

৩০০ অক্সিজেন সিলিন্ডার নিয়ে খুলনা বিভাগের ৮টি ডিপো থেকে করোনা আক্রান্তদের অক্সিজেন সহায়তা দিচ্ছে আদ্-দ্বীন ওয়েল ফেয়ার সেন্টারের প্রশিক্ষিত কর্মীরা। সেবা পেতে হট লাইন নাম্বার ০১৭০১-২১৯৪৯৬ ও ০১৩১৩-০৮৫৫৬৭ যোগাযোগ করে যে কেউ অক্সিজেন সহায়তা নিতে পারবে। ডিপো হতে ২০ কিলোমিটার পর্যন্ত দূরে অক্সিজেন সরবরাহ করা হবে। ডিপোগুলো হলো যশোর সদর, সাতক্ষীরা সদর, খুলনা সদর, বাগেরহাটের কাটাখালি, কুষ্টিয়া সদর, কুষ্টিয়া ভেড়ামারা আল্লার দরগা, চুয়াডাঙ্গা সদর, মাগুরা সদর। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

এছাড়াও দেশের তিনটি হাসপাতালে ১৫টি হাই ফ্লো নেজাল ক্যানুলাসহ করোনা চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করেছে বেসরকারী হাসপাতাল আদ্-দ্বীন। এর মধ্যে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৫টি হাই ফ্লো নেজাল ক্যানুলা, সিপ্যাপ-বাইপ্যাপসহ হাই ফ্লো নেজাল ক্যানুলা ১টি, বাইপ্যাপ মেশিন ১টি, আইসিইউ পেশেন্ট মনিটর ৪টি, সিরিঞ্জ পাম্প ২০টি দেওয়া হয়েছে। কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে দেওয়া হয়েছে ২টি সিপ্যাপ-বাইপ্যাপসহ হাই ফ্লো নেজাল ক্যানুলা। খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে হাই ফ্লো নেজাল ক্যানুলা ৫টি, বাইপ্যাপ মেশিন ১টি এবং ৫টি অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে।

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহা-পরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, করোনা মহামারি মোকাবেলায় সরকারের দিক নির্দেশনা অনুযায়ী আমরা সাহসিকতার সাথে যথাসাধ্য কাজ করে যাচ্ছি। যে কোন দুর্যোগে আদ্-দ্বীন সবসময় মানুষের পাশে ছিল; ভবিষ্যতেও মানুষের পাশে থেকে কাজ করবে।



সাতদিনের সেরা