kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে প্রতারণা, কুলাউড়ার হিমেল আটক

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি:   

৯ জুলাই, ২০২১ ০১:২৮ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে প্রতারণা, কুলাউড়ার হিমেল আটক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত অফিসার পরিচয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতারণা করে অর্থ আত্মসাতের ঘটনায় কামরুল হাসান হিমেল নামক এক প্রতারককে গ্রেফতার করেছে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। এ সময় হিমেলের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ফেসবুক আইডি, মোবাইল ফোন,  সিমকার্ড, ফেইক ফেসবুক ও হোয়াটসএ্যাপ আইডি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত হিমেল কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের বাগৃহাল গ্রামের বাসিন্দা আনহার হোসেনের ছেলে। কুলাউড়া পৌর শহরের সাদেকপুর রোডে  ভাড়া বাসায় থাকত সে।

বুধবার (৭ জুলাই ) সিলেট জেলার সদর থানার সুরমা টাওয়ার এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম টিম।

কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম টিমের অতিরিক্ত পুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদ পিপিএম সূত্রে জানা জায়, গ্রেফতারকৃত হিমেল প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসারের নিজস্ব ফেসবুক আইডি হতে বিভিন্ন ব্যক্তিগত ছবি সংগ্রহ করে। অভিযুক্ত ফেসবুক এ্যাকাউন্ট থেকে সংগৃহীত ছবি দিয়ে ফেইক ফেসবুক আইডি খুলে বিভিন্ন পেশার লোকদের ফ্রেন্ড রিকোয়েস্ট প্রেরণ করে পরিচিত হত। অতঃপর তাদের চাকুরীর লোভ, চাকুরীজীবিদের ভাল জায়গায় পোস্টিং, সরকারি কোয়াটার্স দেওয়ার কথা বলে প্রতারণামূলকভাবে বিভিন্ন ব্যাংক এ্যাকাউন্ট, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি আরো বলেন, গ্রেফতারকৃত কাজের প্রলোভন দেখিয়ে ইতোমধ্যে বিভিন্ন ব্যক্তির নিকট থেকে কয়েক লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে।

অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাকে বিজ্ঞ আদালতে ১০ দিনের রিমান্ড আবেদনসহ প্রেরণ করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে পুলিশের এ কর্মকর্তা জানান।



সাতদিনের সেরা