kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

চাঁদপুরে পুলিশের জালে বহুরূপী প্রতারক মনসুর আলী

চাঁদপুর প্রতিনিধি   

৯ জুলাই, ২০২১ ০০:৫৯ | পড়া যাবে ৩ মিনিটে



চাঁদপুরে পুলিশের জালে বহুরূপী প্রতারক মনসুর আলী

চাঁদপুরে পেশাদার এক প্রতারক পুলিশের জালে ধরা পড়েছে। অথচ গত কয়েক দিন পুলিশ এবং তারও আগে সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন ব্যক্তি এবং ব্যবসায়ীকে প্রতারিত করে যাচ্ছিলেন পেশাদার প্রতারক মনসুর আলী প্রকাশ সবুজ ওরফে মাহবুব।

গতকাল বৃহস্পতিবার বিকেলে আলোচিত এই প্রতারককে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। তার আগে গত বুধবার চাঁদপুর শহরের পুরানবাজার থেকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল মনসুর আলীকে আটক করে।

চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দীন জানান, কখনো সেনাবাহিনীর কর্মকর্তা। আবার কখনো পুলিশ পরিচয়ে বিভিন্ন নারী এবং ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে যাচ্ছিলেন পেশাদার প্রতারক মনসুর আলী প্রকাশ সবুজ ওরফে মাহবুব (৩০)। চাঁদপুর সদরের বিষ্ণুপুর গ্রামের সুলতান মিয়ার ছেলে সে।

পুলিশের এই কর্মকতা আরো জানান, গত বছর সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে এক বিবাহিত নারীর সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে এই ব্যক্তি। বিয়ের প্রলোভন দেখিয়ে ওই নারীর স্বর্ণালঙ্কার, টাকা-পয়সা আত্মসাৎ করে মনসুর আলী। পরবর্তী সময়ে ঘটনার শিকার নারী থানায় প্রতারণার অভিযোগে মামলা রুজু করেন। এর পরিপ্রেক্ষিতে পুলিশের হাতে গ্রেপ্তার হয় এই প্রতারক। জেল থেকে বেরিয়ে এসে আবারও সে পুলিশ পরিচয়ে বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলে এবং তাদের কাছ থেকে প্রতারণামূলকভাবে বিভিন্ন কৌশলে টাকা-পয়সা ও মালামাল আত্মসাৎ করে।

এই নিয়ে চাঁদপুর সদর মডেল থানা এবং ডিবির কাছে এই ধরনের একটি অভিযোগ আসে। পরবর্তী সময়ে জেলা পুলিশ সুপার মিলন মাহমুদের (বিপিএম-বার) নির্দেশে পেশাদার এই প্রতারককে গ্রেপ্তার করার জন্য মাঠে নামে পুলিশের দল।

অবশেষে গত বুধবার জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের জালে ধরা পড়ে এই পেশাদার প্রতারক। এরই মধ্যে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে মনসুর আলী এই ধরনের আরো কিছু প্রতারণার কথা স্বীকার করেছে। তার স্বীকারোক্তি এমন ছিল যে- মানুষের সরলতার সুযোগ নিয়ে বিভিন্ন পন্থায় বোকা বানিয়ে পূর্ব থেকে প্রতারণা করা তার অভ্যাসে পরিণত হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দীন জানান, প্রতারণার অভিযোগ এনে আপাতত তার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। তবে আরো কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান তার প্রতারণার শিকার হলে তাদেরকেও সরাসরি চাঁদপুর জেলা পুলিশ সুপার, সদর সার্কেল অথবা মডেল থানায় যোগাযোগ করে অভিযোগ দিতে অনুরোধ জানানো হয়েছে।

প্রসংগত, সব শেষে গত ২৫ জুন চাঁদপুর শহরে ডানো দুধের পরিবেশক রাজ্জাক অ্যান্ড ব্রাদার্সের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পরিচয় দিয়ে আর্থিক লেনদেন করে মনসুর আলী প্রকাশ সবুজ ওরফে মাহবুব। একই সঙ্গে শহরের পুরানবাজার জনতা ফুডস্ নামে আরেকটি ব্যবসাপ্রতিষ্ঠানে প্রতারণা করতে গিয়ে ধরা পড়ে সে।



সাতদিনের সেরা