kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

গফরগাঁওয়ে ২০ জনের মধ্যে ১৬ জনই করোনা পজিটিভ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

৭ জুলাই, ২০২১ ২২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে ২০ জনের মধ্যে ১৬ জনই করোনা পজিটিভ

ময়মনসিংহের গফরগাঁওয়ে মানুষের মধ্যে সচেতনতা না থাকায় মহামারি করোনা সংক্রমণের হার ভয়ংকর আকার ধারণ করেছে। আজ বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা পজিটিভ হয়েছে। এর মধ্যে ৯ জনই পৌর এলাকার বাসিন্দা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা বিভাগে ২০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের পজিটিভ সনাক্ত হয়। তাদের মধ্যে পৌর শহরের গ্যাস অফিস সংলগ্ন এলাকার বাসিন্দা ৪ জন, রাঘাইচটি এলাকার ৩ জন, জন্মেজয় এলাকার ১ জন, পশু হাসপাতাল এলাকার ১ জন এবং উপজেলার উথুরী গ্রামের ২ জন, দীঘা গ্রামের ১ জন, যাত্রাসিদ্ধি গ্রামের ১ জন, বাড়া গ্রামের ১ জন, লংগাইর গ্রামের ১ জন ও শিলাসী (সালটিয়া) গ্রামের ১ জন রয়েছেন। এ নিয়ে উপজেলায় করোনা সনাক্ত হয়েছে মোট ২৫৫ জনের। মারা গেছেন ৫ জন।

হাসপাতাল সংশ্লিষ্টরা বলছেন, প্রতিদিন করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে অসংখ্য রোগী হাসপাতালে এসে চিকিৎসা সেবা গ্রহণ করেন। নমুনা পরীক্ষায় রোগী ও স্বজনদের আগ্রহ না থানায় সংক্রমণের প্রকৃত চিত্র পাওয়া সম্ভব হয় না। কিন্তু উপসর্গযুক্ত সকল রোগীর নমুনা পরীক্ষা করাতে পারলে সংক্রমণের আরো ভয়ংকর চিত্র ফুটে উঠতো।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনউদ্দিন খান মানিক বলেন, এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই নমুনা পরীক্ষা হয়। প্রতিদিন করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে অনেক রোগী আমাদের কাছে চিকিৎসা সেবা নিতে আসেন। তাদের নমুনা দিতে বললেও দেন না। উপসর্গ অনুযায়ী চিকিৎসা নিয়ে ফিরে যান। অথচ নমুনা পরীক্ষা করালে অনেকের মধ্যেই পজিটিভ সনাক্ত হতো।



সাতদিনের সেরা