kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

লাকসামে ২৪ ঘণ্টায় ২৭ জনের করোনা শনাক্ত

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

৬ জুলাই, ২০২১ ২৩:২৯ | পড়া যাবে ২ মিনিটে



লাকসামে ২৪ ঘণ্টায় ২৭ জনের করোনা শনাক্ত

কুমিল্লার লাকসামে গত ২৪ ঘণ্টায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনাকালীন এটিই একদিনে সর্বাধিক সংক্রমিত।

লাকসামে এই নিয়ে সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪৪ জনে। এখানে করোনায় আক্রান্ত হয়ে মোট প্রাণ হারিয়েছেন ২৭ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৭৩ জন।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. মো. আলমগীর হোসেন জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনাভাইরাস পরীক্ষার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নমুনা পাঠানো হয়।

মঙ্গলবার (৬ জুলাই) ৬৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টে দেখা গেছে, ২৭ জনের করোনা পজিটিভ।

আক্রান্তদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৮ জন নারী। তাদের মধ্যে পৌরসভার ২৩ জন, কান্দিরপাড় ইউনিয়নের একজন, উত্তরদা ইউনিয়নের একজন, আজগরা ইউনিয়নের একজন এবং বাকই ইউনিয়নের একজন রয়েছে।

তিনি আরো জানান, উপজেলায় এই পর্যন্ত ৩ হাজার ৯০২ জনের নমুনা সংগ্রহ হয়েছে। তাদের মধ্যে ৩ হাজার ৮৬৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৮৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। অপর ৩ হাজার ২৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ৩৫ জনের নমুনার রিপোর্ট।

কভিড-১৯’র শুরু থেকে এখানে মেট ২৭ জন মৃত্যুবরণ করেছেন। ইতিমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৭৩ জন। আক্রান্ত ১৪৪ জনকে হাসপাতাল এবং হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম জানান, স্বাস্থ্যবিধি না মেনে চলায় লাকসামে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা আকস্মিক অনেক বেড়ে গেছে, যা উদ্বেগজনক। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।



সাতদিনের সেরা