kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

মৃত চিকিৎসক ফেরদৌস আরা কিভাবে যোগদান করবেন?

রংপুর অফিস   

৬ জুলাই, ২০২১ ১৮:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



মৃত চিকিৎসক ফেরদৌস আরা কিভাবে যোগদান করবেন?

ক্যান্সারে মারা যাওয়ার প্রায় চার মাস পর রংপুর মেডিক্যাল কলেজের গাইনী বিভাগের সহযোগী অধ্যাপক ফেরদৌস আরা শেখকে পদায়ন করা হয়েছে। পদায়ন পাওয়া চিকিৎসকদের তালিকায় তিন নম্বরে রয়েছে ডা. ফেরদৌস আরা শেখ (৩৯৯১১)। 

ওই নারী চিকিৎসক চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। তিনি রংপুর মেডিক্যাল কলেজের ১২তম ব্যাচের শিক্ষার্থী ও গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। মৃত ফেরদৌস আরা শেখসহ রংপুর মেডিক্যাল কলেজের আরও ৬৫ জন চিকিৎসককে পদায়ন করা হয়েছে।

জানা যায়, রংপুর মেডিক্যাল কলেজের গাইনী ও অবস বিভাগের মৃত ডা. ফেরদৌস আরা শেখকে গত ৪ জুলাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে রংপুর মেডিক্যাল কলেজ থেকে হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবত থাকবে। তাদেরকে ৭ জুলাইয়ের (বুধবার) মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে আদেশ দেওয়া হয়েছে। অন্যথায় পরদিন থেকে অবমুক্তি বলে গণ্য হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, কভিড-১৯ অতিমারি সুষ্ঠুভাবে মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করতে রংপুর মেডিক্যাল কলেজ থেকে ৬৫ জন চিকিৎসককে হাসপাতালে পদায়ন করা হল।

এর মধ্যে ডা. ফেরদৌস আরা শেখ প্রায় চার মাস আগে ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার কোড নম্বর দেওয়া হয়েছে ৩৯৯১১।

এদিকে মৃত চিকিৎসকের নামে পদায়নের প্রজ্ঞাপন জারি হওয়ায় অনেক চিকিৎসকই অবাক হয়েছেন।  রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ একেএম নুর উন নবী লাইজু বলেন, এটি ভুলবসত স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে করা হয়েছে। উক্ত চিকিৎসক প্রায় চার মাস আগে ক্যান্সারে মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুর বিষয়টি সম্ভবত স্বাস্থ্যসেবা বিভাগ জানতেন না।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল ইসলাম বলেন, এটি ভুল করে হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি ঠিক করে নেবেন।



সাতদিনের সেরা