kalerkantho

সোমবার । ১৮ শ্রাবণ ১৪২৮। ২ আগস্ট ২০২১। ২২ জিলহজ ১৪৪২

পরিদর্শনে ইউএনও

দেওয়ানগঞ্জের কাঠারবিলে নদীভাঙন

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি    

৬ জুলাই, ২০২১ ১১:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



দেওয়ানগঞ্জের কাঠারবিলে নদীভাঙন

জামালপুরের দেওয়ানগঞ্জ সানন্দবাড়ী সড়কের কাঠারবিল অংশের জিঞ্জিরাম নদীভাঙন কবলিত কয়েকটি এলাকা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাবিন রশিদ। গতকাল ৫ জুন বেলা ১২টার দিকে তিনি উপজেলা প্রকৌশল দপ্তরের লোক সাথে নিয়ে পরিদর্শন করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত কয়েক দিনের টানা বর্ষণ ও ভারতীয় পাহাড় থেকে নেমে আসা উজানী ঢলে জিঞ্জিরাম নদীর পানি বৃদ্ধি পেয়ে দেওয়ানগঞ্জ টু সানন্দবাড়ী সড়কের হাতী ভাঙ্গা ইউনিয়নের মজিবর  মাস্টারের বাড়ি-সংলগ্ন এলাকার সড়কে ভাঙন শুরু হয়। গত কয়েকদিনে নদী ভাঙনের ফলে উপজেলার সাথে উত্তর অঞ্চলের একমাত্র যোগাযোগের এই সড়কটি সংকীর্ণ হয়ে পড়েছে ভাঙন অব্যাহত থাকলে দুই-একদিনের মধ্যে উত্তরাঞ্চলের সাথে দেওয়ানগঞ্জ উপজেলা সদরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। প্রতিদিন এই সড়ক দিয়ে উপজেলার চারটি ইউনিয়নের হাজার হাজার লোক চলাচল করে। 
 
সড়কটি পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ কালের কণ্ঠকে জানান, দেওয়ানগঞ্জ-সানন্দবাড়ী সড়কের যেসব বিভিন্ন স্থান ক্ষতিগ্রস্ত হয়েছে দ্রুতভাবে সংস্কার না হলে  যানবাহন চলাচল ও উত্তর এলাকার চারটি ইউনিয়নের সাথে দেওয়ানগঞ্জ যোগাযোগ বন্ধ হয়ে যাবে।
  
আমি এই বিষয়ে ডিসি স্যারের সাথে কথা বলেছি। ভাঙন-কবলিত এলাকায় উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হবে। 

এসময় তার সাথে ছিলেন দেওয়ানগঞ্জ মডেল থানার এসআই মাসুদ, উপজেলা প্রকৌশলী দপ্তরের এস ও খোরশেদ আলম, হাতিভাংগা ইউপি চেয়ারম্যান নুর ছালাম, কালের কণ্ঠের দেওয়ানগঞ্জ প্রতিনিধি সাংবাদিক, তারেক মাহামুদ, সাংবাদিক বিল্লাল হোসেন মন্ডল, সাংবাদিক রিয়াদ হাসান। 



সাতদিনের সেরা