kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

লকডাউন উপেক্ষা করে উলিপুরে পশুর হাট, স্বাস্থ্যবিধি উপেক্ষিত

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি   

৫ জুলাই, ২০২১ ১৭:২০ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউন উপেক্ষা করে উলিপুরে পশুর হাট, স্বাস্থ্যবিধি উপেক্ষিত

সরকার ঘোষিত কঠোর লকডাউন অমান্য করে কুড়িগ্রামের উলিপুরে বসেছে পশুর হাট। আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে সোমবার দুপুরে সাপ্তাহিক এ হাটে স্বাস্থ্যবিধি ছিল উপেক্ষিত। ক্রেতা-বিক্রেতার মুখে ছিল না মাস্ক। ইজারাদের পক্ষ থেকে হাত ধোয়ার সাবান বা স্যানিটাইজারের কোনো ব্যবস্থা লক্ষ্য করা যায়নি। পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের কেউই মানছেন না স্বাস্থ্যবিধি, নেই কোনো সামাজিক দূরত্ব। সব ধরণের বিধিনিষেধ উপেক্ষা করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে পশুর হাট বসলেও প্রশাসনের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন রয়েছে। এ পরিস্থিতিতে উত্তরের সীমান্তবর্তী জেলা কুড়িগ্রামে করোনা সংক্রমণের হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

জানা গেছে, উপজেলার সর্ববৃহৎ এ পশুর হাট বসে প্রতি সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার। করোনা সংক্রমণ রোধে সরকারের পক্ষ থেকে নানা বিধি নিষেধ থাকলেও এসবকে বৃদ্ধাগুলি দেখিয়ে নির্বিঘ্নে চলছে উলিপুর পশুরহাট। ফলে হাটে আসা ক্রেতা-বিক্রেতাদের মধ্যে দ্রুত করোনা সংক্রমণের আশংকা রয়েছে।

হাটে আসা কয়েক ক্রেতা-বিক্রেতার সাথে কথা হলে তারা বলেন, ভ্যাপসা গরমে মুখে মাস্ক রাখা যাচ্ছে না। মাস্ক পরে কথা বলতেও সমস্যা হয়। গরুর হাটে স্বাস্থ্য বিধি মেনে চলা খুবই দুষ্কর।

এ বিষয়ে নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম রাসেল বলেন, সামনে কোরবানি ঈদকে মাথায় রেখে হাট ইজারদারদের স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে হাট বসানোর কথা বলা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেন, গরুর হাট বন্ধ করার কোনো নির্দেশনা নেই। একটু আগে জেলা প্রশাসক (ডিসি) স্যারের সাথে কথা বলেছি। ক্রেতা-বিক্রেতার স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য হাটে আমাদের টহল বাহিনী উপস্থিত আছে।



সাতদিনের সেরা