kalerkantho

মঙ্গলবার । ১২ শ্রাবণ ১৪২৮। ২৭ জুলাই ২০২১। ১৬ জিলহজ ১৪৪২

বৃদ্ধাশ্রমে ঠাঁই পেলেন রাস্তার পাগলী

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি   

৪ জুলাই, ২০২১ ২১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



বৃদ্ধাশ্রমে ঠাঁই পেলেন রাস্তার পাগলী

কয়েক বছর ধরেই পরে আছে রাস্তার পাশে। শরীরের নানা রোগ ব্যাগি আর ঘায়ে ক্ষত হয়ে গেছে বিভিন্ন অঙ্গ। কাউকে খাবার টাকার জন্য বিরক্ত না করে ফুটপাতের পাশে ডাস্টবিন থেকে খাবার খেয়ে বেঁচে থাকত ষাটোর্ধ পাগলী। ঠাঁই হয়েছিল ময়মনসিংহের ত্রিশাল উপজেলা সদরের নজরুল ডাকবাংলোর সামনে বারান্দায়। 

শরীরে ঘা, প্রচন্ড ব্যাথা আর যন্ত্রণায় কাতরালেও এগিয়ে আসেনি কেউ। কাউকে বিরক্ত বা কারো কাছ থেকে কোন কিছুর নেওয়ার অভ্যাস ছিল না তার। বাসস্ট্যান্ডের সামনে বিভিন্ন ময়লা আবর্জনার স্তুপ থেকে সংগৃহীত খাবার খেয়েই বেঁচে থাকতেন তিনি। 

গতকাল শনিবার বেলা ১১টার দিকে বিষয়টি স্থানীয় এক সাংবাদিকের নজরে আসলে তিনি বিষয়টি ত্রিশাল থানার ওসিকে জানান। তার জন্য কিছু করার পরামর্শ করেন দুজন।

ওসি মাইন উদ্দিন তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে পাগলীর এই অবস্থা দেখে তাকে থানায় নিয়ে এসে পরিচর্যা করান। এর পর তাকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে ঠাঁই করে দেন পার্শ্ববর্তী ভালুকা উপজেলার সারা মানবিক সংস্থার বৃদ্ধাশ্রমে। সেখানে রেখে তার সকল দায়িত্ব গ্রহণ করেন ওসি।

স্থানীয় সেই সাংবাদিক কামরুজ্জামান মিনহাজ বলেন, আমি দীর্ঘদিন ধরেই পাগলীকে এখানেই বসবাস করতে দেখি। গতকাল বিকেলে ত্রিশাল থানা ওসি সাথে বিষয়টি শেয়ার করলে তিনি বৃদ্ধাশ্রমে তার ঠাঁই করে দেন।

ওসি মাইন উদ্দিন বলেন, আমাদের সামর্থবান প্রতিজনের উচিত অসহায় দরিদ্র বিশেষ পথচারীদের পাশে দাঁড়ানো। বাংলাদেশ পুলিশের প্রধান কাজই হচ্ছে মানবিকতা। করোনার কঠিন এই পরিস্থিতে আমাদের আরো মানবিক হতে হবে। 



সাতদিনের সেরা