kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

বেনাপোলে ফোন করলেই অক্সিজেন পৌঁছে যাবে বাড়িতে

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

২ জুলাই, ২০২১ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বেনাপোলে ফোন করলেই অক্সিজেন পৌঁছে যাবে বাড়িতে

করোনা মহামারি প্রাদুর্ভাবে দেশ জুড়ে মানুষ আতঙ্ক হয়ে পড়েছে। সাধারণ জনগণ অর্থের জন্য পারছে না প্রাইভেট হাসাপাতালসহ অন্যান্য চিকিৎসা কেন্দ্রে যেয়ে চিকিৎসা নিতে। এই আতঙ্কের বাইরে বেনাপোলের জনগণও নেই। এমন সময় মানব সেবায় এগিয়ে এলেন বেনাপোলে কভিড রোগীদের শ্বাসকষ্টে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করছেন এক পরিবহন ব্যবসায়ী। ৩১টি অক্সিজেন সিলিন্ডার কিনে ব্যবসায়ী কবির উদ্দিন গাজি এসব বিতরণ করছেন।

গাজি ট্রান্সপোর্ট এর মালিক কবির উদ্দিন গাজি জানান, ফোন পেলেই অক্সিজেন সিলিন্ডার কভিড রোগীর বাড়িতে পৌঁছে দিচ্ছেন। অক্সিজেন ফুরিয়ে গেলে আবার সিলিন্ডারে ভরে দিয়ে আসছেন। এ ছাড়া বেনাপোল পৌর সভার অক্সিজেন ব্যাংকে দিয়েছেন ১০টি অক্সিজেন সিলিন্ডার। ৫টি সিলিন্ডার দিয়েছেন ট্রান্সপোর্ট মালিক সমিতি অফিসে এবং বাকি ১৬টি তিনি নিজের অফিসে রেখেছেন। কারো প্রয়োজন হলে ‘শুধুমাত্র ফোন করলেই গন্তব্যে পৌঁছে যাবে’ বিনামূল্যে এসব অক্সিজেন সিলিন্ডার।

বেনাপোলের ছোটআচঁড়া মোড়ে গাজি ট্রান্সপোর্ট অফিসে কবির উদ্দিন গাজি বলেন, খবরের মাধ্যমে  জানতে পেরেছি বেনাপোলে অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে। বিবেকের তাড়নায় সাধ্যমত যতটুকু পারছি ততটুকু বেনাপোল পৌরবাসীদের সেবার জন্য নিয়ে এসেছি। এ ছাড়া যদি অন্য কোনো কাজে সাহায্য করতে পারি আমি সেটুকু করার চেষ্টা করব।

এ সময় তিনি সকল বিত্তবানদের অসহায় ঘর বন্দি মানুষের পাশে সাহায্যের হাত বাড়ানোর জন্য এগিয়ে আসার আহ্বান জানান। জরুরি ভিত্তিতে অক্সিজেন এর প্রয়োজন হলে ০১৯১৬-৯১৯৩৬২ এ নম্বরে যোগাযোগ করতে বলেন তিনি।



সাতদিনের সেরা