kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

রাউজানে নায্যমূল্যের পণ্যসামগ্রী বিক্রির দোকান

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি   

১ জুলাই, ২০২১ ২১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



রাউজানে নায্যমূল্যের পণ্যসামগ্রী বিক্রির দোকান

রাউজানের ১৫নম্বর নোয়াজিষপুরে একটি ব্যতিক্রমধর্মী অতি নায্যমূল্যের পণ্যসামগ্রী বিক্রির দোকান খোলা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং এ বি এম ফজলে করিম চৌধুরী এমপির পৃষ্ঠপোষকতায় ইউনিয়নের চৌধুরী ঘাটা এলাকায় এই নায্যমূল্যের দোকানটি খুলেছেন নোয়াজিষপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান, উত্তরজেলা আওয়ামী লীগের সদস্য মোহাং সরোয়ার্দী সিকদার।

দোকানটিতে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত, কর্মহীন দরিদ্র ও দুস্থ নারী-পুরুষের জন্য ১০টা-২টা পর্যন্ত থেকে পর্যন্ত চাল, ডাল, তেল, পেয়াজ, আলু, চিনি, লবণসহ ৮ প্রকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সাশ্রয়ী মূল্যে বিক্রি করা হচ্ছে। উপজেলার অন্যান্য ইউনিয়নে সাধারণভাবে এবং ভুর্তিকির পরিমাণ কিছুটা কম হলেও নোয়াজিষপুর ইউনিয়নে জনপ্রতি ২৫০ টাকা ভুর্তকি দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতাকেটে এবং মোনাজাতের মাধ্যমে এ দোকানটি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান এবং উত্তরজেলা আওয়ামী লীগের সদস্য মোহাং সরোয়ার্দী সিকদার। বিশেষ অতিথি ছিলেন ওসি আবদুল্লাহ আল হারুন, পিআইও নিয়াজ মোর্শেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইমুর রহমান রিপুল, জসিম উদ্দিন চৌধুরী, আবু শাহাদাত নবী, বখতেয়ার হোসেন প্রমুখ।

চেয়ারম্যান সরোয়ার্দী সিকদার বলেন, আমরা নায্যমূল্যের দোকানে সাধারণ মানুষের সুবিধার্থে সর্বোচ্চ ভুর্তকি দিচ্ছি। অন্যান্য ইউনিয়নের চাইতে আলাদাভাবে অর্থ্যাৎ একটি আলাদা দোকানঘর নিয়ে এ কার্যক্রম শুরু করেছি। যতদিন লকডাউন থাকে, আমরা এ কার্যক্রম ততদিন রাখব এবং নায্যমূল্যের পণ্য বিক্রির পাশাপাশি আমরা সাধারণ মানুষকে মাছ, তরকারি, ফল প্রদান এবং আরো কি কি সুবিধা দিলে মানুষ উপকৃত হবে, তা দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছি। এ ছাড়া এ কার্যক্রমের সময় এবং আরো বেশি ক্রেতা কিভাবে বাড়ানো যায় সে পরিকল্পনা রয়েছে। 



সাতদিনের সেরা