kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

ময়মনসিংহের ধোবাউড়া

পাহাড়ি ঢলে ভাঙল নেতাই নদীর বাঁধ, পানিতে ভাসল নিম্নাঞ্চল

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ    

১ জুলাই, ২০২১ ১৫:০২ | পড়া যাবে ২ মিনিটে



পাহাড়ি ঢলে ভাঙল নেতাই নদীর বাঁধ, পানিতে ভাসল নিম্নাঞ্চল

আজ বৃহস্পতিবার ও গতকাল বুধবার টানা দুই দিনের প্রবল বর্ষণে পাহাড়ি ঢল আর নেতাই নদীর ভাঁধ ভেঙে ময়মনসিংহের সীমান্তবর্তী উপজেলা ধোবাউড়ায় বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল তলিয়ে গেছে। বেশ কিছু গ্রামে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। এতে অনেক গ্রামের সবজি নষ্ট হয়েছে। অনেক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। 

গামারীতলা ইউনিয়নের কলসিন্দুর এলাকার একাধিক বাসিন্দা জানান, ওই এলাকার নেতাই নদীর বেড়িবাঁধ ভেঙে গেছে। আর এতে প্রবল স্রোতে পানি বেশ কিছু গ্রামে প্রবেশ করছে। বিশেষ করে রায়পুর, কামালপুর, ছান্দেরনগর আশেপাশের এলাকার ঘরবাড়িতে পানি প্রবেশ করছে। 

স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, ঘোঁষগাও ইউনিয়নের নয়াপাড়া, দিঘলবাগ, কালিকাবাড়ি গ্রামও পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে। এ গ্রামগুলোর বেশ কিছু পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এছাড়াও পোড়াকান্দুলিয়া ইউনিয়নের বেতগাছিয়া, বহরভিটা, উদয়পুর এলাকাতেও ঢলের পানি ঢুকেছে।  

গামারীতলা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন খান সাংবাদিকদের জানান, ইতোমধ্যে ভাঙন এলাকা পরিদর্শন করা হয়েছে। প্লাবিত এলাকাবাসী ও গবাদিপশু নিরাপদে অন্য এলাকায় সরিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে। প্লাবনের শিকার হওয়া স্থানীয় মানুষদের সহায়তা করার চেষ্টা করা হচ্ছে। 

ঘোঁষগাও ইউনিয়নের চেয়ারম্যান শামসুল হক জানান, ভালুকাপাড়া এবং রায়পুর এলাকায় বেড়িবাঁধ ভেঙে অনেক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। উপজেলা প্রশাসনের সহায়তায় ক্ষতিগ্রস্ত মানুষকে ত্রাণ সহায়তা প্রদানের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিকুজ্জামান জানান, প্লাবিত এলাকাগুলো পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর মাঝে খাদ্য ও ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে। বেড়িবাঁধ সংস্কারের ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকেও জানানো হয়েছে। 



সাতদিনের সেরা