kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

শুভসংঘ সদস্যের সহযোগিতায় শিরিনা ফিরে পেল পরিবার

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৩০ জুন, ২০২১ ২১:১২ | পড়া যাবে ২ মিনিটে



শুভসংঘ সদস্যের সহযোগিতায় শিরিনা ফিরে পেল পরিবার

কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর ৯৯৯ এর সহযোগিতায় সোনারগাঁয়ে ফেলে যাওয়া শিরিনা (১১) নামের মেয়েটি তার পরিবারের কাছে ফিরে গেছে। আজ বুধবার সন্ধ্যায় শিরিনার চাচা আনোয়ার হোসেন তাকে বাড়ি নিয়ে গেছেন। এসময় উপস্থিত ছিলেন সোনারগাঁ থানার উপপরিদর্শক আনিসুর রহমান।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের শিল্পাঞ্চল মেঘনাঘাট নিউটাউনে মেয়েটি কান্নাকাটি করছিল। বিষয়টি নিউটাউন মার্কেটের জান্নাত হজ ট্রাভেলসের স্বত্বাধিকারী ও সোনারগাঁ উপজেলা শুভসংঘের সদস্য হাজি আবু হানিফের চোখে পড়লে মেয়েটিকে বাড়ি নিয়ে যায়।

পরে শিরিনা তার পরিচয় জানালে বিষয়টি হাজি আবু হানিফ সোনারগাঁ থানায় অবহিত করে নিজের বাড়িতে মেয়েটিকে নিরাপদ আশ্রয় দিয়েছেন এবং মেয়ের বাবা-মার সন্ধান চেয়ে সোনারগাঁ থানা পুলিশসহ বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করছেন।

'শিরিনাকে সোনারগাঁয়ে ফেলে গেছে তার প্রতিবেশী নানি' শিরোনামে কালের কণ্ঠে একটি সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর ৯৯৯ থেকে হাজি আবু হানিফের সাথে যোগাযোগ করেন। পরে ৯৯৯ থেকে ময়মনসিংহের মুক্তাগাছা থানার ওসির সাথে যোগাযোগ করে মেয়েটির বাবা মায়ের সন্ধান করেন। শিরিনার বাবা সেন্টু মিয়া শারীরিকভাবে অসুস্থ তার মা মর্জিনা বেগম ধানের চাতালে কাজ করেন। শিরিনার চাচা আনোয়ার হোসেন গাজীপুরে তরকারির ব্যবসা করেন। তিনিই শিরিনাকে হাজি আবু হানিফের কাছ থেকে নিজের জিম্মায় নিয়ে যান।

এছাড়া আবু হানিফ মানবিক সহযোগিতা চেয়ে মেয়ের বাবা মা ও আত্মীয় পরিচিতদের দৃষ্টিগোচর করতে তার ভেরিফায়েড ফেসবুক আইডিতে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

শিরিনার চাচা আনোয়ার হোসেন জানান, তার বড় ভাই দীর্ঘদিন যাবৎ অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছেন। তার মা ধানের চাতালে কাজ করে সংসার চালাতে কষ্ট হয় বলে শিরিনাকে মেঘনা নিউটাউন এলাকায় একটি বাসায় কাজে পাঠান। কিন্তু সে বাড়ি থেকে পালিয়ে এসে হারিয়ে যায়। তিনি হাজি আবু হানিফ, ৯৯৯ ও সোনারগাঁ থানা পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান।

এ ব্যাপারে হাজি আবু হানিফ জানান, আমরা ঠিকই ডিজিটাল যুগে প্রবেশ করেছি। এখন আর কেউ ইচ্ছে করেও হারিয়ে যেতে পারবে না। তিনি কালের কণ্ঠের সোনারগাঁ উপজেলা শুভসংঘের বন্ধু। আমরা শুভ কাজে সবার পাশে থাকতে বদ্ধপরিকর।



সাতদিনের সেরা