kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

লকডাউন বাস্তবায়নে ৩ হাজার পরিবারকে রাসিকের খাদ্য সহায়তা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৩০ জুন, ২০২১ ১৬:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউন বাস্তবায়নে ৩ হাজার পরিবারকে রাসিকের খাদ্য সহায়তা

আগামীকাল বৃহস্পতিবার থেকে সারাদেশে শুরু হচ্ছে কঠোর বিধি-নিষেধ। এ সময় বন্ধ হয়ে থাকবে গরীব, অসহায়, দিনমুজুর, রিকশা ও ইজিবাইক চালকসহ বিভিন্ন পেশার স্বল্প আয়ের মানুষের আয়। এমন পরিস্থিতিতে কেউ যাতে খাদ্য সংকটে না থাকে সেজন্য কঠোর বিধিনিষেধ শুরুর আগেই রাজশাহী মহানগরীর ১২টি পেশাজীবী সংগঠনের সদস্যবৃন্দ এবং গরীব, অসহায়, ছিন্নমূল, দিনমুজুর ও কর্মহীন তিন হাজার ৫০টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সামগ্রী প্রদান করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ. এইচ. এম খায়রুজ্জামান লিটন। 

আজ বুধবার বিকেলে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র।

এ সময় তিনি বলেন, করোনায় আক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করা হচ্ছে। সিটি কর্পোরেশনের হটলাইন ০১৭৫৮-৯০১ ৯০৩ নম্বরে কল করলেই বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে যাচ্ছে। যাদের প্রয়োজন তাদের প্রয়োজনীয় ওষুধ ও বিশেষ প্যাকেজের খাদ্যের প্যাকেট দিচ্ছি। করোনার এই দুঃসময়ে আমরা সব সময় মানুষের পাশে আছি। আগামীতেও এভাবেই মানুষের পাশে থাকবো।  

জানা গেছে, খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল ও এক কেজি ডাল আছে। ১২টি পেশাজীবী সংগঠনের মধ্যে রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক কল্যাণ সমবায় সমিতির ৪০০জন, রিকশা-ভ্যান শ্রমিক লীগের ৪০০জন, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের ৪০০জন, সেলুন শ্রমিক ইউনিয়নের ৩০০জন, হোটেল কর্মচারী ইউনিয়নের ৩০০জন, ওয়েন্ডিং শ্রমিক লীগের ২০০জন, দর্জি শ্রমিক ইউনিয়নের ১০০ জন, জেলা অটোরিকশা/অটো টেম্পো চালকদের ২০০জন, সংবাদপত্র হকার্স ইউনিয়নের ২০০জন, মহানগর ফার্নিচার শ্রমিক ইউনিয়নের ২০০জন, রাজশাহী ফল ব্যবসায়ী কল্যাণ সংস্থার ২৫০জন, সড়ক পরিবহন গ্রুপ কর্মচারী ইউনিয়নের ১০০জনকে খাদ্যসামগ্রী প্রদান করা হয়।



সাতদিনের সেরা