kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

১৬ ঘণ্টায় ১৬ জনকে কামড়াল কুকুরটি!

হাওরাঞ্চল প্রতিনিধি   

২৯ জুন, ২০২১ ১৯:২৪ | পড়া যাবে ২ মিনিটে



১৬ ঘণ্টায় ১৬ জনকে কামড়াল কুকুরটি!

প্রতীকী ছবি।

নেত্রকোনার মোহনগঞ্জে একটি পাগলা কুকুরের কামড়ে চার নারীসহ ১৬জন আহত হয়েছেন। আহতদেরকে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

গতকাল সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত একটি লাল রঙের পাগলা কুকুরের কামড়ে পৌরশহরের উত্তর দৌলতপু, হাসপাতালরোড, খলিফাপট্টি ও মাইলোড়া এলাকার ওই ১৬জন আহত হয়।

আহতরা হলেন, পৌরশহরের মাইলোড়ার আবদুল্লাহ (১৮), মঞ্জুরা বেগম (১৫), রফিক মিয়া (৫৫), উত্তর দৌলতপুরের আমেনা বেগম (২৫), চান বানু (৭০), কুলসুমা বেগম (৬০), জিয়াউর রহমান (৩৫), আনোয়ার হোসেন (৪৫), ইশান মোল্লা (৩৫), রেবতি সরকার (৫৫), ইসলাম উদ্দিন (২৮) ও হাসপাতাল রোডের বাসিন্দা তৌহিদ মিয়া (৪০), দুলাল মিয়া (৪২), শামছু মিয়া (৬০), ইমাম হোসেন (১৬) ও আনোয়ার হোসেন (৩৮)।

হাসপাতাল রোড়ের বাসিন্দা ভুক্তভোগী দুলাল মিয়া বলেন, সোমবার রাত ৯টার দিকে আমি আমার হোটেলের সামনে দাঁড়িয়ে কাজ করছিলাম। এ সময় হঠাৎ করে উত্তর দৌলতপুর এলাকা থেকে দৌড়ে আসা একটি লাল রঙের পাগলা কুকুর আমার পায়ে কামড় দিয়ে চলে যায়। পরে একই রোডের আরো বেশ কয়েকজনকে কামড়ে শহরের খলিফাপট্টি এলাকায় চলে যায়।

তিনি বলেন, শুনেছি সেখানেও বেশ কয়েকজনকে কামড়েছে। পরে লোকজনের তাড়া খেয়ে ওই পাগলা কুকুরটি মাইলোড়া এলাকায় গিয়ে বেশ কয়েকজনকে কামড়েছে। 

মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বে থাকা স্বাস্থ্য সহকারী ডা. সিরাজ ও আলমগীর হোসেন বলেন, গত রাত ৮টা থেকে শুরু করে মঙ্গলবার দুপুর পর্যন্ত পাগলা কুকুরে কামড়ে আহত ১৬ জনকে আমরা চিকিৎসা দিয়েছি। এর মধ্যে চারজন নারীও রয়েছে।

পৌরসভার ৮নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন রতন বলেন, গত পাঁচ-ছয় মাস আগে পৌরশহরের প্রায় সবকটি কুকুরকে জলাতঙ্ক রোগের টিকা দেওয়া হলেও মাঝেমধ্যে আশপাশের বিভিন্ন এলাকা থেকে দুই-একটি কুকুর মাঝেমধ্যে শহরে এসে এ ধরনের ঘটনা ঘটায়। 



সাতদিনের সেরা