kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

ভোলায় বিস্ফোরক মামলায় মোস্তাক আহমেদ শাহীনের কারাদণ্ড

ভোলা প্রতিনিধি   

২৭ জুন, ২০২১ ২০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



ভোলায় বিস্ফোরক মামলায় মোস্তাক আহমেদ শাহীনের কারাদণ্ড

ভোলায় বিস্ফোরকদ্রব্য মামলায় মোস্তাক আহমেদ শাহীনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা প্রদান করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। ১০ হাজার টাকা জরিমানার অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। আজ রবিবার ভোলা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. এ বি এম মাহমুদুল হক এ রায় দেন।

অপর আসামি কায়ছার হোসেন ট্রুয়েল পলাতক। তাকেও পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মামলার বাদী ভোলা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের তত্ত্বাবধায়ক আবুল কাশেম। মামলাটি রাষ্ট্রপক্ষ পরিচালনা করে। রাষ্ট্রপক্ষ ১১ জন সাক্ষীর যুক্তি পেশ করে আর বিবাদী ৯ জন সাক্ষীর সাক্ষ্য প্রদান করে।

একাধিক মামলার আসামি মোস্তাক আহমেদ শাহীন এর আগেও একাধিকবার মাদক মামলায় জেল খেটেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৫ মে ভোলা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রতিদিনের ন্যায় সভা চালকালীন দুর্ধর্ষ সন্ত্রাসী মোস্তাক আহমেদ শাহীনের নেতৃত্বে আতর্কিত বোমা হামলা করা হয়। এ ঘটনায় দুটি মামলা হয়। একটি মামলায় আসামিগণ দুঃখ প্রকাশ করে ক্ষমা চাওয়ায় মোস্তাক আহমেদ শাহিনসহ অন্যান্যরা রেহাই পান। অপরটি বিস্ফোরক আইনের ৩ ধারায় তাদের আজ ভোলা জেলা ও দায়রা জজ আদালতে ৫ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান ও ১০ হাজার টাকা জরিমানা প্রদান করেন জেলা ও দায়রা জজ ড. এ বি এম মাহমুদুল হক।



সাতদিনের সেরা