kalerkantho

বৃহস্পতিবার । ১ আশ্বিন ১৪২৮। ১৬ সেপ্টেম্বর ২০২১।৮ সফর ১৪৪৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৭ জুন, ২০২১ ১৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কাজ করতে গিয়ে হলের পাঁচতলা থেকে পড়ে এক শ্রমিক মারা গেছেন। আজ রবিবার ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম ফারুক। তিনি কুমিল্লার কোটবাড়ির দক্ষিণ বাগমারা এলাকার বাসিন্দা মো. মোস্তফার ছেলে।

বিশ্ববিদ্যালয়সূত্রে জানা গেছে, কভিডের কারণে বন্ধ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খোলার প্রস্তুতি কাজ চলছে। তার অংশ হিসেবে বিশেষ প্রকল্পের আওতায় প্রতিটি হল সংস্কার কাজ চলছে। কদিন যাবৎ নিহত শ্রমিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের রঙের কাজ করছিলেন। তবে কোনো ধরনের নিরাপত্তাবেষ্টনীর ব্যবস্থা ছাড়াই কাজ চলছিল। কাজের একপর্যায়ে রবিবার বেলা ১১টার দিকে পাঁচতলা থেকে পড়ে যান ফারুক। এসময় আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্র ও পরে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহের বলেন, দুর্ঘটনার পর আহত অবস্থায় তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিরাপত্তার বিষয়ে আমরা ঠিকাদারি প্রতিষ্ঠানকে সব সময় বলে এসেছি। এ ঘটনার সব দায়ভার তাদের নিতে হবে। আমরা এ ব্যাপারে তাদের সাথে কথা বলেছি।

এ বিষয়ে কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান সুরাইয়া এন্টারপ্রাইজের মালিক ও কুমিল্লা সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফজল খানের সঙ্গে যোগাযোগ করতে তার মুঠোফোনে ফোন করেও তা সম্ভব হয়নি। তবে প্রতিষ্ঠানটির প্রতিনিধি আব্দুল হামিদ বলেন, দুর্ঘটনায় পর ফজল খান নিজেই হাসপাতাল গিয়েছেন। তবে নম্বর বন্ধের বিষয়ে কিছু জানি না। আমরা তার তদারকি করছি।



সাতদিনের সেরা