kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

৩০ জুন থেকে বরিশালে সাত দিনের লকডাউন

নিজস্ব প্র‌তি‌বেদক, বরিশাল   

২৫ জুন, ২০২১ ২২:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



৩০ জুন থেকে বরিশালে সাত দিনের লকডাউন

বরিশাল বিভাগে আগামী ৩০ জুন থেকে সাত দিনের লকডাউন শুরু হ‌চ্ছে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আজ শুক্রবার (২৫ জুন) বিকালে বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে উচ্চ পর্যায়ের প্রশাসনিক জুম মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে ২৯ জুন পর্যন্ত লকডাউন নিয়ে প্রচার-প্রচারণা চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সঙ্গে খুলনা ও পশ্চিমাঞ্চলীয় জেলা শহরগুলোর সঙ্গে সব ধরনের যোগাযোগ আজ শুক্রবার থেকে বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

আলোচনাকালে বরিশালের সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, ‘লকডাউন সর্বাত্মক ও কার্যকর করার জন্য সব পর্যায়ের তরুণ ও সিটি করপোরেশনের লোকবল কাজে লাগানো হবে।

বিভাগীয় কমিশনার মো. সাইফুল ইসলাম ব‌লেন, পরিস্থিতি যেভাবে দাঁড়িয়েছে তাতে কার্যকর লকডাউনের কোনো বিকল্প নেই। তিনি আরো বলেন, ‘আমরা ইতিপূর্বেও লকডাউন আরোপ করেছি, কিন্তু তা কার্যকর করতে পারিনি। এবার যাতে লকডাউন ফলপ্রসূ হয়, সেজন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

আলোচনা সভায় বরিশালের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনসহ জেলা উচ্চ পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা ও ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় খুলনা ও সংলগ্ন জেলা থেকে ডেল্টা ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা জানিয়ে কার্যকর লকডাউন যাতে সফল হয় সেজন্য প্রত্যেককে দায়িত্ব পালনের আহ্বান জানানো হয়।



সাতদিনের সেরা