kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

আখাউড়া বন্দর দিয়ে এখনো ভারত থেকে আসছে মানুষ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২৫ জুন, ২০২১ ১৯:০৩ | পড়া যাবে ১ মিনিটে



আখাউড়া বন্দর দিয়ে এখনো ভারত থেকে আসছে মানুষ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে যাত্রী আসা অব্যাহত হরযেছে। ভারতে অবস্থানরত বাংলাদেশি যাত্রী, বাংলাদেশে কর্মরত ও পড়াশুনা করতে থাকা ভারতীয় নাগরিকরা বিশেষ অনুমতি নিয়ে প্রতিদিন এ বন্দর দিয়ে ফিরছেন।

আখাউড়া উপজেলা প্রশাসন সূত্র জানায়, গত ২৬ মার্চ থেকে বিশেষ অনুমতি নিয়ে যাত্রীরা ভারত থেকে ফিরতে পারছেন। গতকাল বৃহস্পতিবার নাগাদ এক হাজার ৯৩৮জন আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসেন। তাদের প্রত্যেককে ১৪ দিনের কোয়ারিন্টিনে থাকতে হচ্ছে। ইতিমধ্যেই এক হাজার ৪৭২জনকে কোয়ারেন্টিন থেকে মুক্তি দেওয়া হয়েছে। সর্বশেষ গতকাল বৃহস্পতিবার ১৯জনের কোয়ারেন্টিন শেষ হয়েছে।

এই স্থলবন্দর দিয়ে ভারতফেরত যাত্রীদের মধ্যে ৫৪জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে অনেকেই নেগেটিভ সনদ নিয়ে নিজ নিজ অবস্থানে চলে গেছেন।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নূর-এ আলম জানান, ভারতফেরতদেরকে কোয়ারিন্টিন মানতে কঠোর নির্দেশনা রয়েছে। জেলা সদর হাসপাতাল, বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ঢাকার ব্র্যাক লানিং সেন্টারসহ ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা ও আখাউড়ার বিভিন্ন আবাসিক হোটেলে তাদেরকে কোয়ারিন্টিন করানো হচ্ছে। বৃহস্পতিবার নাগাদ জেলায় কোয়ারিন্টিনে আছেন ২৫৪জন।  



সাতদিনের সেরা