kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

কাকটি পেল জীবন, আব্দুর রাজ্জাক পেলেন করতালি

দিনাজপুর প্রতিনিধি   

২৪ জুন, ২০২১ ২০:১৭ | পড়া যাবে ২ মিনিটে



কাকটি পেল জীবন, আব্দুর রাজ্জাক পেলেন করতালি

দিনাজপুরে বিদ্যুতের তারে আটকে থাকার সাতঘণ্টা পর একটি কাককে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫টার সময় দিনাজপুর পৌরসভার আব্দুর রাজ্জাক নামে একজন কর্মী এসে কাকটিকে উদ্ধার করেন। 

একটি কাক শহরের বাহাদুর বাজারে পুরাতন দ্বিতল ভবনের বিদ্যুৎতের তারের সঙ্গে সকাল ১০টার দিকে আটকে যায়। বিকেল ৩টার দিকে বিষয়টি নিয়ে এটিএন বাংলার দিনাজপুর প্রতিনিধি হুমায়ুন কবির তার একটি ফেসবুক পেজে লাইভ করেন। পরে বিষয়টি নিয়ে ফায়ার সার্ভিস, বিদ্যুৎ অফিস এবং পৌরসভার সঙ্গে যোগাযোগ করে স্থানীয় সাংবাদিকরা। প্রায় দুই ঘণ্টা পর ৫টার দিকে দিনাজপুর পৌরসভার প্রকৌশলী হাবিবুর রহমান ঘটনা স্থলে আসেন। তিনি আব্দুর রাজ্জাক নামে একজন কর্মচারীকে ডেকে কাকটিকে মুক্ত করেন।

সাংবাদিক হুমায়ুন কবির বলেন, সকাল ১০টা থেকে কাকটি তারে আটকে ছিল। কিন্তু কাকটি একটি ক্ষুদ্র প্রাণী বলে কেউ তাকে উদ্ধারে এগিয়ে আসেননি। যা অত্যন্ত অমানবিক।

দিনাজপুর পৌরসভার প্রকৌশলী হাবিবুর রহমান বলেন, কাজটি ফায়ার সার্ভিসের ছিল। তারা খবর পাওয়ার পরও কেন আসেনি আমি জানি না। কিন্তু আমারা উদ্ধার করতে পেরেছি। একটি প্রাণীর জীবন বাঁচাতে পারাটা আনন্দদায়ক।

পৌর কর্মচারী আব্দুর রাজ্জাক বলেন, মানবিক কাজ করলে এতো সম্মান পাওয়া যায়, যা আজকে উপস্থিত পথচারীদের করতালি আমাকে বুঝিয়ে দিয়েছে।



সাতদিনের সেরা