kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

কোস্ট গার্ডের অভিযানে ৩ কোটি ১৭ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

অনলাইন ডেস্ক   

২৪ জুন, ২০২১ ১৮:০২ | পড়া যাবে ২ মিনিটে



কোস্ট গার্ডের অভিযানে ৩ কোটি ১৭ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুরের অভিযানে দক্ষিণ মতলব থানার মতলব বাজারের টিক পুট্টি এলাকায় চারটি দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় ১৫ লক্ষ ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৩’শ ৩০ পিস অবৈধ চায়না জাল জব্দ করা হয়। আজ বৃহস্পতিবার দুপুর ১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

আজ বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিত্বে লেঃ এম সাদিক হোসেন এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় উক্ত বাজার সংলগ্ন এলাকায় চারটি দোকান তল্লাশি করে ১৫ লক্ষ ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৩’শ ৩০ পিস অবৈধ চায়না জাল জব্দ করা হয়। এ সময় দুজন অবৈধ জাল ব্যবসায়ীকে আটক করা হয়। জব্দকৃত জালের আনুমানিক মূল্য ৩ কোটি ১৭ লক্ষ ৫৭ হাজার টাকা।

অভিযানে দক্ষিণ মতলব উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব ফাহমিদা হক ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন।

পরবর্তীতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং আটককৃত ব্যক্তিদের পরবর্তী কার্যক্রমের জন্য উপজেলার নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।



সাতদিনের সেরা