kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

২৪ জুন, ২০২১ ১৪:২৯ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার

ফয়সাল আহমেদ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে গুলি করে হত্যার স্ট্যাটাস দিয়ে গ্রেপ্তার হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ফয়সাল আহমেদ মিনাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুর রউফ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা জানানো হয়েছে। 

অফিস আদেশে বলা হয়, অত্র বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ফয়সাল আহমেদ ২০১৮-১৯ শিক্ষাবর্ষে এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়। কিন্তু সে ১ম বর্ষ ১ম সেমিস্টার ও ১ম বর্ষ ২য় সেমিস্টার পরীক্ষায় অকৃতকার্য হয়। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ২০১৯-২০ শিক্ষাবর্ষে তার পুনঃভর্তি হওয়ার কথা থাকলেও সে ভর্তি হয়নি। 

অফিস আদেশে আরো বলা হয়, গত ২৩ জুন তারিখে তার ফেসবুক আইডি থেকে সে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রসঙ্গে অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত সট্যাটাস দেয়, যা এ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করেছে। তার এহেন রাষ্ট্রবিরোধী ও বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপের পরিপ্রেক্ষিতে তাকে অত্র বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

উল্লেখ্য, ফয়সাল আহম্মেদ মীনা (২৫) ফেসবুকে প্রধানমন্ত্রীকে গুলি করে হত্যার সট্যাটাস দেন। এরপর গতকাল বুধবার সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. মাসুদ রানা বাদী হয়ে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন (মামলা নম্বর ৪২, তারিখ ২৩/০৬/২০২১)। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর ফয়সাল আহম্মেদকে গ্রেপ্তার করেছে পুলিশ।



সাতদিনের সেরা