kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

চুয়াডাঙ্গায় এক দিনে শতভাগ করোনা শনাক্তের রেকর্ড!

অনলাইন ডেস্ক   

২৪ জুন, ২০২১ ০৮:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



চুয়াডাঙ্গায় এক দিনে শতভাগ করোনা শনাক্তের রেকর্ড!

ফাইল ছবি।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ৪১ জনের নমুনা পরীক্ষা করে সবার শরীরেই করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ শনাক্তের হার শতভাগ। শনাক্তের এই হার দেশের সব অঞ্চলের মধ্যে রেকর্ড।

এদিকে একই সময়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় শনাক্তের সংখ্যা দুই হাজার ৮৩৭ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯১ জনে।

বৃহস্পতিবার (২৪ জুন) সকালে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলায় নতুন শনাক্ত ৪১ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ১৯ জন, দামুড়হুদা উপজেলায় একজন, আলমডাঙ্গা উপজেলায় সাতজন এবং জীবননগর উপজেলায় ১৪ জন। মৃত দুজনের মধ্যে একজন জীবননগর উপজেলার বাঁকা গ্রামের আব্দুস সোবহান এবং দামুড়হুদা উপজেলার লোকনাথপুর গ্রামের রুহুল আমীন।

জেলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৬৯৭ জন। এর মধ্যে হোম আইসোলেশনে আছেন ৬৩৩ জন। হাসপাতালে ভর্তি আছেন ৬১ জন এবং রেফার আছেন তিনজন।

এ ছাড়া ক্রমাগত করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বুধবার (২৩ জুন) সকাল ৬টা থেকে জীবননগর উপজেলায় কঠোর লকডাউন শুরু হয়েছে। এর আগে (২০ জুন) সকাল ৬টা থেকে চুয়াডাঙ্গা পৌরসভাসহ সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়নে সাত দিনের জন্য লকডাউন শুরু হয়। ১৫ জুন লকডাউন করা হয় জেলার সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলা।



সাতদিনের সেরা