kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

লকডাউন কার্যকরে তৎপর সিঙ্গাইর উপজেলা প্রশাসন

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ   

২৪ জুন, ২০২১ ০৪:২১ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউন কার্যকরে তৎপর সিঙ্গাইর উপজেলা প্রশাসন

দেশে হু হু করে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ। এর বিস্তার রোধে গত ২২ জুন সকাল ৬টা থেকে ৩০ জুন রাত ১২টা পর্যন্ত মানিকগঞ্জসহ দেশের ৭ জেলায় লকডাউন ঘোষণা করা হয়। ৮ দিনব্যাপী লকডাউনের বিধি-নিষেধ কার্যকর করতে মাঠে তৎপর রয়েছে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা প্রশাসন।

ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে সিঙ্গাইরে প্রবেশ ও সিঙ্গাইর থেকে বহির্গমন ঠেকাতে হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ সড়কসহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়া লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে আইনি ব্যবস্থা। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত হাট-বাজারসহ উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত চষে বেড়াচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা ও সহকারী কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা। 

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে জানানো হয়, লকডাউনের প্রথম দিনই ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে সিঙ্গাইরে প্রবেশ ও সিঙ্গাইর থেকে বহির্গমন ঠেকাতে হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ সড়কের ধল্লা ভাষা শহীদ রফিক সেতুসহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়ন করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে হাট-বাজারসহ দুরপাল্লার সব ধরনের গণপরিবহন।

উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, লকডাউনের বিধি-নিষেধ কার্যকর করতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন। হেমায়েতপুর-সিঙ্গাইর মানিকগঞ্জ সড়কসহ বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে সিঙ্গাইরে প্রবেশের চেষ্টাকালে যানবাহন ফিরিয়ে দেওয়া হচ্ছে। ভাষা শহীদ রফিক সেতু ও সিরাজপুর ব্রিজসহ উপজেলার বিভিন্ন প্রবেশমুখে পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে এ পর্যন্ত ১৮ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসব ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়। লকডাউন বাস্তবায়নে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।



সাতদিনের সেরা