kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

রামগঞ্জে প্রতিষ্ঠাবার্ষিকীতেও বিভক্ত আওয়ামী লীগ

লক্ষ্মীপুর প্রতিনিধি    

২৩ জুন, ২০২১ ২১:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



রামগঞ্জে প্রতিষ্ঠাবার্ষিকীতেও বিভক্ত আওয়ামী লীগ

লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিভক্তি দেখা গেছে। আজ বুধবার লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের এমপি আনোয়ার হোসেন খান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সফিক মাহমুদ পিন্টুর নেতৃত্বে আলাদাভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। 

কয়েক বছর ধরে প্রকাশ্যে দলীয় বিরোধের কারণে নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা রয়েছে। এনিয়ে একাধিকবার হামলা-সংঘর্ষও হয়েছে। 

দলীয় সূত্র জানায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুপুরে আওয়ামী লীগ নেতা পিন্টুর নেতৃত্বে রামগঞ্জ পৌরসভা কার্যালয়ের সামনে আলোচনাসভা, কেক কাটা ও র‌্যালির আয়োজন করা হয়। এতে রামগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনির হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ নেতা এম এ মমিন পাটওয়ারী ও ইকবাল হোসেন মানিকসহ দলের একাংশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, বিকেলে এমপি আনোয়ার খানের নেতৃত্বে উপজেলা শহরের খান টাওয়ারে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটা হয়। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আ ক ম রুহুল আমিন, সহ-সভাপতি আমির হোসেন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু, ভাদুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহিদ হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন। এরআগে, তারা শহরে মিছিল করেছে। 

আওয়ামী লীগ নেতা এম এ মমিন পাটওয়ারী বলেন, আওয়ামী লীগ শুরু থেকেই অসহায় মানুষের পক্ষে কাজ করেছে। সকল অধিকার আদায়ে আওয়ামী লীগ জনগণের সঙ্গে ছিল। দেশ স্বাধীন ও উন্নয়নের চাকা আওয়ামী লীগই ত্বরান্বিত করেছে। বর্তমানে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন আজ বিশ্বে সুবাস ছড়াচ্ছে। আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে জনগণের কল্যাণে কাজ করছে। 

বিভক্তির বিষয়ে রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতারা একে অপরকে দোষারোপ করে পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের উপস্থিতিতে ২০১৮ সালে উপজেলা কমিটির সম্মেলন হয়। একই বছরের ৭ এপ্রিল জেলা আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক উপজেলার ৭১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়। এতে সফিক মাহমুদ পিন্টুকে সভাপতি ও আ ক ম রুহুল আমিনকে সাধারণ সম্পাদক করা হয়।



সাতদিনের সেরা