kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

গাছ কাটার মামলায় মসজিদ কমিটির সভাপতিসহ চারজন কারাগারে

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২৩ জুন, ২০২১ ১৮:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



গাছ কাটার মামলায় মসজিদ কমিটির সভাপতিসহ চারজন কারাগারে

সরকারি জায়গা থেকে গাছ কাটার মামলায় অভিযুক্ত চারজনকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত মঙ্গলবার তাদের কারাগারে পাঠানো হয়। ওই চারজন হচ্ছেন ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাঙাইল ইউনিয়নের একটি বাজারের জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও দুজন সদস্য।

আদালত সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার তারা ময়মনসিংহের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন চাইতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। তাঁরা হচ্ছেন মসজিদ কমিটির সভাপতি মো. জলিল মিয়া, সাধারণ সম্পাদক দুলাল মিয়া, নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও মসজিদ কমিটির সদস্য মো. হাকিমুল ইসলাম ও মোহাম্মদ আলী। 

সূত্র আরো জানায়, ২০১৯ সালে নান্দাইল উপজেলার শাইলধরা বাজার জামে মসজিদসংলগ্ন জমি থেকে উল্লিখিত ব্যক্তিদের বিরুদ্ধে পাঁচটি গাছ কেটে ফেলার অভিযোগ ওঠে। পরে এ ঘটনায় সংশ্লিষ্ট ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন ৯ জনের বিরুদ্ধে। তার মধ্যে পাঁচ আসামি জামিন নিলেও চারজন আদালতে হাজিরা দেননি। 

নান্দাইল মডেল থানায় খোঁজ নিয়ে জানা যায়, উপপরিদর্শক (এসআই) মো. জালাল তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র পাঠিয়েছেন। তিনি বদলি হয়ে অন্যত্র চলে গেছেন। এসআই জালাল অভিযোগপত্র দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে কারাগারে যাওয়া পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, ওই গাছগুলো যে মসজিদের জায়গায় ছিল তার সত্যতা পাওয়ার পরও তদন্ত কর্মকর্তা আদালতে চূড়ান্ত চার্জশিট দাখিল করেন।



সাতদিনের সেরা