kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

পদ্মায় নিখোঁজ চীনা প্রকৌশলীর সন্ধানে তিন বাহিনী

অনলাইন ডেস্ক   

২৩ জুন, ২০২১ ১২:৪৪ | পড়া যাবে ১ মিনিটে



পদ্মায় নিখোঁজ চীনা প্রকৌশলীর সন্ধানে তিন বাহিনী

নির্মাণাধীন পদ্মা সেতু। ফাইল ছবি

মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মা নদীতে পড়ে নিখোঁজ হওয়া পদ্মা সেতু প্রকল্পে কর্মরত চীনা প্রকৌশলী ঝাও (২৫)-এর সন্ধানে অভিযান চালাচ্ছে তিন বাহিনী।

মঙ্গলবার (২২ জুন) রাত সাড়ে ৮টা থেকে তিনি নিখোঁজ রয়েছেন। ঝাওকে উদ্ধারে নদীতে রাত থেকে চলছে উদ্ধারকাজ। এখনো সন্ধান মেলেনি।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছেন। ঝাও পদ্মা নদীতে নির্মাণাধীন জাতীয় গ্রীডের ১৩ নং টাওয়ারের একজন কর্মী ছিলেন।

ঝাওয়ের সহকর্মীদের বরাত দিয়ে সিরাজুল কবীর জানান, তাকে সবশেষ ওই টাওয়ারের কাছেই দেখা গিয়েছিল। সেখানে নির্মাণকাজ তদারকি করছিলেন তিনি। তবে রাত সাড়ে আটটা থেকে ঝাওকে কোথাও পাওয়া যায়নি। তিনি অসাবধানতাবশত পদ্মায় পড়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

নদীতে পড়ে গিয়েছে ধারণা করে নৌ পুলিশকে খবর দেয়া হয়। রাতভর পদ্মায় তাকে খুঁজেছে নৌ পুলিশ। বুধবার সকালে খবর দেয়া হয়েছে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসকে।

পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, ‘সারা রাত চেষ্টা করেও তাকে এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি। নৌ পুলিশ, পুলিশ ও কোস্টগার্ডের রেসকিউ টিম উদ্ধারের জন্য নদীতে রয়েছে।’



সাতদিনের সেরা