kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

ধুনটে অগ্নিকাণ্ডে নিঃস্ব কৃষক পরিবার

ধুনট (বগুড়া) প্রতিনিধি    

২৩ জুন, ২০২১ ১১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ধুনটে অগ্নিকাণ্ডে নিঃস্ব কৃষক পরিবার

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডে বগুড়ার ধুনট উপজেলায় এক কৃষক পরিবারের বসতঘর, আসবাবপত্র, খাদ্যসামগ্রী ও নগদ অর্থ পুড়ে গেছে। আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার গোসাইবাড়ি ইউনিয়নের গুয়াডহরী গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস জানায়, গুয়াডহরী গ্রামের প্রান্তিক কৃষক আল আমিনের বাড়ির বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় এলাকাবাসী প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই বসতঘর ও ঘরে থাকা মালামালসহ নগদ অর্থ পুড়ে যায় বলে ক্ষতিগ্রস্ত আল আমিন জানান।

ধুনট ফায়ার সার্ভিসের স্টেশন লিডার হামিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকাণ্ডে দুইটি বসত ঘর ও রান্নার ঘর সম্পূর্ণ পুড়ে যায়। বসতঘরে থাকা মালামাল ও নগদ টাকা ভস্মিভূত হয়েছে। পরিবারটি নিঃস্ব হয়ে গেছে। প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত গৃহকর্তা আল আমিন বলেন, আগুন আমাকে নিঃস্ব করে দিয়েছে। ধার দেনা করে চাষাবাদ করতাম। এনজিও থেকে ঋণ নেওয়া আছে। বসতঘর, আসবাবপত্র ও নগদ টাকা পুড়ে ছাই হয়ে গেছে। এই ক্ষতি পুশিয়ে নিতে অনেক সময় লাগবে। তবে সরকারি সহায়তার দাবি জানান তিনি।



সাতদিনের সেরা