kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

গফরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২২ জুন, ২০২১ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি

ময়মনসিংহের গফরগাঁওয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মহান স্বাধিনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল পরিষদ চত্বরে শতাধিক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যের হাতে বিভিন্ন জাতের ফলদ, বনজ ও ঔষধি গাছের চার শতাধিক চারা তুলে দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার, ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী, মোস্তফা কামাল মনি, শামছুল আলম খোকন, আব্দুল্লাহ আল আমিন বিপ্লব, তারিকুল ইসলাম রিয়েল, নজরুল ইসলাম তোতা, মাসুদুজ্জামান, হাজী সাইফুল ইসলাম, উপজেলা আনসার বিডিপি অফিসার মো. আব্দুল হামিদসহ অন্যান্য কর্মকর্তা।

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মহান স্বাধিনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে উপজেলার ২১৯টি গ্রামে ৪৩৮টি ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা আনসার সদস্যদের মাধ্যমে বিভিন্ন সড়ক, সরকারি অফিস বা শিক্ষাপ্রতিষ্ঠানে রোপণ করে রক্ষণাবেক্ষণ করবেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল উদ্বোধনী বক্তব্যে বলেন, গাছের চারা শুধু রোপন করলেই হবে না যত্ন নিতে হবে। আওয়ামী লীগ সরকার পরিবেশ বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণকে উৎসাহিত করতে জনপ্রতি অন্তত ২টি করে গাছের চারা রোপণের আহ্বান জানিয়েছেন। 



সাতদিনের সেরা