kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

ডিসিও'র কার্যালয় থেকে রেলওয়ের টিকিট বই চুরি!

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

২২ জুন, ২০২১ ২০:১০ | পড়া যাবে ২ মিনিটে



ডিসিও'র কার্যালয় থেকে রেলওয়ের টিকিট বই চুরি!

পশ্চিমাঞ্চল পাকশী রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার (ডিসিও) কার্যালয় থেকে ট্রেনের টিকিট বই চুরি করে বিক্রয় করার অভিযোগে রেলওয়ের টিএলআর (অস্থায়ী চাকরি) সৌরভ হোসেনকে বিনাশ্রমে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে রেলওয়ে পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান এই আদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্ত সৌরভ হোসেন ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের জগনাথপুর গ্রামের মাহবুবুল আলম ডাবলুর ছেলে।

পাকশী রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার (ডিসিও) নাসির উদ্দিন জানান, সৌরভ হোসেন অস্থায়ী ভিত্তিতে (টিএলআর) হিসেবে তার অফিসে কাজ করতেন। কোন এক সময় গোপনে সৌরভ ট্রেনের টিকিট বই চুরি করেন। পরে বই থেকে ৯৩৮টি টিকিট ট্রেন যাত্রীদের নিকট বিক্রয় করেন। টিকিট বিক্রয়ের এক লাখ ১৯ হাজার ৯২০ টাকা আত্মসাত করেন। বিষয়টি নজরে আসার পর গোপনে তদন্তে ডিআরএম ও ডিইএন-২ মহাদয় টিকিটের বই চুরি ও টিকিট বিক্রয় করে টাকা আত্মাসাতের সত্যতা পান। এরপর সৌরভকে ভ্রাম্যমাণ আদালতে তোলা হলে আদালত তাকে এই কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান জানান, রেলওয়ের টিকিট চুরি ও সরকারি আদেশ অমান্য করার অপরাধে টিএলআর সৌরভ হোসেনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আদালতে প্রেরণ করা হয়েছে।



সাতদিনের সেরা