kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

গরুর ঘাস আনতে গিয়ে নদীতে ভেসে গেলেন বৃদ্ধ

দেওয়ানগঞ্জ জামালপুর প্রতিনিধি   

২০ জুন, ২০২১ ২৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



গরুর ঘাস আনতে গিয়ে নদীতে ভেসে গেলেন বৃদ্ধ

গরুর ঘাস কেটে বাড়ি নিয়ে আসার পথে ব্রহ্মপুত্র নদ পার হতে গিয়ে নদীর স্রোতে ভেসে গেছেন সোলায়মান হোসেন (৬৫) নামে এক বৃদ্ধ। তার বাড়ি জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ভাঙ্গার গ্রামে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নিখোঁজ বৃদ্ধ সোলায়মান খুব গরিব মানুষ তার কোনো সন্তান নেই। নিজ পরিবারে একমাত্র স্ত্রীকে নিয়ে ছোট সংসার। অভাবের সংসারে একটি গরু লালন-পালন করে সংসার চালান। সেই গরুর ঘাস কাটতে প্রতিদিন তিনি ব্রহ্মপুত্র নদের পার্শ্ববর্তী চরে ঘাস কাটতে যান। সকালে বের হয়ে দুপুরের দিকে ঘাস মাথায় নিয়ে নদী সাঁতরে বাড়ি ফিরে আসেন। প্রতিদিনের মতো আজ সকালেও সে গরুর জন্য ঘাস কাটতে গিয়ে বেলা ২টার দিকে বাড়ি ফিরে আসার জন্য বাড়ির কাছের ব্রহ্মপুত্র নদ পাড়ি দিতে শুরু করে এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। 

বিকেল ৫টার দিকে ময়মনসিংহ থেকে ডুবুরি দল এসে দুই ঘণ্টা অনুসন্ধান চালিয়েও  নিখোঁজ বৃদ্ধের লাশের কোনো সন্ধান পায়নি। দেওয়ানগঞ্জ মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এদিকে এই খবর ছড়িয়ে পড়লে নদের দুই পাশে হাজার হাজার মানুষ ভিড় করে।

দেওয়ানগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আশিক আল মারুফ কালের কণ্ঠকে জানান, আমরা খবর পেয়ে সেখানে গিয়ে সাধ্যমতো চেষ্টা করেছি আমাদের ডুবুরি দল অনেক চেষ্টা করেও লাশের সন্ধান পায়নি। আজ রবিবার রাত ৮টার দিকে অভিযান সমাপ্ত করা হয়েছে আগামীকাল আবার অনুসন্ধান চালানো হবে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সাকিরুজ্জামান বলেন নিখোঁজ লোকটি খুব গরিব পেটের দায়ে গরুর ঘাস কাটতে গিয়ে নদীতে ভেসে গেল এই ঘটনায় আমি খুব মর্মাহত। আমি পরিবারের খোঁজ-খবর নিয়েছি সাধ্যমতো সব সহায়তা করা হবে। 



সাতদিনের সেরা