kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

কলম্বিয়া থেকে আসা কনটেইনার খুলে মিলল অজগর!

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর    

২০ জুন, ২০২১ ২৩:০৯ | পড়া যাবে ২ মিনিটে



কলম্বিয়া থেকে আসা কনটেইনার খুলে মিলল অজগর!

কলম্বিয়া থেকে আমদানি করা শিল্পের কাঁচামালের কনটেইনার খুলে পাওয়া গেছে বিশাল এক অজগর। রবিবার (২০ জুন) দুপুরে গাজীপুর মহানগরীর টঙ্গীর গাজীপুরা এলাকার আনোয়ার ইস্পাত কারখানায় কনটেইনারটি খুলে অজগর সাপটি পাওয়া যায়। পরে সাপটিকে বিকালে গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

আনোয়ার ইস্পাতের কারখানার ম্যানেজার (এডমিন) মো. মিজানুর রহমান জানান, কলম্বিয়া থেকে আমাদানি করা ইস্পাতের কাঁচামাল চার মাস আগে কনটেইনারে লোড করে জাহাজে তোলা হয়। চট্টগ্রাম বন্দর হয়ে কনটেইনার শনিবার কারখানায় পৌঁছে। রবিবার একটি কনটেইনার আনলোড করতে গিয়ে ভেতরে সাপটি দেখতে পায় শ্রমিকরা। এত চাঞ্চল্য ও আতংক ছড়িয়ে পড়ে। পরে ঢাকায় বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটে খবর দিলে তারা সাপটি উদ্ধার করেন।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বলেন, ‘বোয়া কনস্ট্রিক্টর’ জাতের এ সাপটি লম্বায় ৫-৬ ফুট। সাপটির ওজন চার কেজি ও এর বয়স প্রায় সাত মাস। সাপটি তিন-চার মাস না খেয়ে থাকায় বেশ দুর্বল হয়ে পড়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান বলেন, অজগরটি অসুস্থ থাকায় সেটি পার্কের ভেতরে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সুস্থ হলে এটিকে কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক নির্দিষ্ট স্থানে অবমুক্ত করা হবে।



সাতদিনের সেরা