kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

যানজট নিরসনে চালু হলো গাজীপুর টু ঢাকা ৩ ট্রেন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২০ জুন, ২০২১ ২০:৩৬ | পড়া যাবে ৩ মিনিটে



যানজট নিরসনে চালু হলো গাজীপুর টু ঢাকা ৩ ট্রেন

প্রতীকী ছবি।

লকডাউনের কারণে প্রায় আড়াই মাস ধরে বন্ধ গাজীপুর-ঢাকা রুটে চলাচলকারী তিন ট্রেন রবিবার থেকে ফের চালু হয়েছে। ট্রেন তিনটি হল তুরাগ, কালিয়াকৈর ডেমু, ও টাঙ্গাইল কমিউটার। ট্রেনগুলো চালু হওয়ায় আনন্দ প্রকাশ করেছে গাজীপুর প্যাসেঞ্জারস ফোরাম।

গাজীপুরের যানজট নিরসনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের উদ্যোগে ট্রেনগুলো চালু করে রেল মন্ত্রণালয়। 

জয়দেবপুর জংশন স্টেশনের মাস্টার মো. রেজাউল ইসলাম জানান, জয়দেবপুর স্টেশন থেকে রবিবার ভোর সাড়ে ৫টায় কালিয়াকৈর ডেমু, সকাল সোয়া ৭টায় তুরাগ এক্সপ্রেস এবং টাঙ্গাইল কমিউটার ট্রেনটি ৮টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে গাজীপুর ছেড়ে যায়।

তিনি আরো জানান, করোনা পরিস্থিতি ও লকডাউনের কারণে গত ৫মার্চ থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সম্প্রতি কয়েকটি আন্ত:নগর ট্রেন চলাচল শুরু হলেও এ ট্রেন তিনটি চলাচল করেনি। 

জানা গেছে, তুরাগ এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন চার বার চলাচল করবে। ঢাকা থেকে ভোর ৫টায় ছেড়ে সকাল ৬টায় গাজীপুর পৌঁছবে। গাজীপুর থেকে সকাল ৭টা ১৫ মিনিটে ছেড়ে ঢাকায় পৌঁছাবে সাড়ে ৮টায়, বিকেল ৫টা ২০মিনিটে ঢাকা থেকে ছেড়ে পৌণে ৭টার দিকে গাজীপুরে পৌঁছাবে এবং সন্ধ্যা ৭টা ২৫মিনিটে গাজীপুর থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত সাড়ে ৮টায়।

টাঙ্গাইল কমিউটার ট্রেন বঙ্গবন্ধু সেতু (পূর্ব) স্টেশন থেকে প্রতিদিন সকাল ৬টা ৪০ মিনিটে ছেড়ে ৮টা ২৫ মিনিটে গাজীপুরে পৌঁছে সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। ঢাকায় সকাল সাড়ে ৯টার পৌঁছে আবার বিকেল ৬টার দিকে ঢাকা থেকে টাঙ্গাইলের উদ্দেশ্যে ছেড়ে ৬টা ৫০মিনিটে জয়দেবপুর পৌঁছাবে। টাঙ্গাইল পৌঁছাবে সন্ধ্যা পৌণে ৮টার দিকে। 

কালিয়াকৈর ডেমু কালিয়াকৈর থেকে প্রতিদিন ভোর ৫টায় ঢাকার উদ্দেশ্যে ছেঁড়ে জয়দেবপুর জংশনে সকাল ৫টা ২৮মিনিটের দিকে পৌঁছাবে। পরে সাড়ে ৫টার দিকে ছেড়ে সকাল সাড়ে ৬টার দিকে ঢাকায় পৌঁছাবে এবং দুপুর পৌণে ২টার দিকে ঢাকা থেকে গাজীপুরের কালিয়াকৈরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। ট্রেনটি ঢাকা থেকে গাজীপুরের জয়দেবপুর জংশন পৌঁছাবে দুপুর ২টা ৪৬ মিনিটে এবং কালিয়াকৈর হাইটেক পার্ক স্টেশনে পৌঁছাবে সাড়ে ৩টার দিকে।

গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির সভাপতি প্রকৌশলী শামসুল হক বলেন, যানজটে অতিষ্ঠ গাজীপুরবাসীর দীর্ঘদিন দাবির পরিপ্রেক্ষিতে এ ট্রেন সার্ভিস চালু হওয়ায় গাজীপুরবাসী সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ।



সাতদিনের সেরা