kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

তারা পেলেন মাথা গোঁজার ঠাঁই

আঞ্চলিক প্রতিনিধি, রংপুর   

২০ জুন, ২০২১ ১৮:৪২ | পড়া যাবে ২ মিনিটে



তারা পেলেন মাথা গোঁজার ঠাঁই

মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন পরিবারকে জমি ও গৃহপ্রদান কার্যক্রমের দ্বিতীয় ধাপে রংপুরের বদরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঠিকানা পেল আরো ১০ পরিবার। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর বদরগঞ্জ ইউএনও'র হল রুমে তাদের হাতে চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়।

বদরগঞ্জের ইউএনও হল রুমে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর ভার্চুয়্যাল উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট, ইউএনও মেহেদী হাসান, ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম ও সহকারি কমিশনার (ভূমি) রেহেনুমা তারান্নুম। এ সময় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে ভূমিহীনদের হাতে বাড়ির দলিল, ঘরের চাবি ও একটি করে সনদ হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, বর্তমান সময়ে অনেক অভিভাবক আছেন যারা তার সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করেও বাসস্থানের ব্যবস্থা করে দেয় না। সেখানে মাননীয় প্রধানমন্ত্রী অসহায় মানুষের কষ্টের কথা চিন্তা করে জমিসহ একটি করে বাড়ি নির্মাণ করে দিলেন। এটা পৃথিবীর ইতিহাসে একটি বিরল দৃষ্টান্ত। তিনি আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের নিজেদের মধ্যে ঝগড়া-বিবাদে না জড়িয়ে আত্মীয়তার বন্ধনে বসবাস করতে অনুরোধ জানান।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট বলেন, আপনারা যারা আশ্রয়ন প্রকল্পের বাড়ি পেয়েছেন। তারা যত্ন করে রাখবেন। যাতে আগামী প্রজন্ম জানতে পারেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের একটি করে বাড়ি উপহার দেন।



সাতদিনের সেরা