kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

ঢাকার রেল যোগাযোগ বিচ্ছিন্ন

উল্টে যাওয়া ক্রেন তুলতে গিয়ে উল্টে গেল উদ্ধারকারী ক্রেন!

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

২০ জুন, ২০২১ ১৮:২৮ | পড়া যাবে ২ মিনিটে



উল্টে যাওয়া ক্রেন তুলতে গিয়ে উল্টে গেল উদ্ধারকারী ক্রেন!

পাবনার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুড়া বাজার রেল স্টেশনে কংক্রিট স্লিপার উত্তোলনকারী ক্রেন উল্টে তিন ঘণ্টা ধরে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আজ রবিবার দুপুর ২টার দিকে ক্রেনটি উল্টে যায়। এতে ঢাকাগামী চিত্রা, লালমনি ও দ্রুতযান এক্সপ্রেস ট্রেন পার্শ্ববর্তী চাটমোহর রেল স্টেশনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে আছে। 

এদিকে, দুর্ঘটনাকবলিত ক্রেনটি উদ্ধারে রওনা হওয়া ঈশ্বরদী থেকে আরেকটি ক্রেন পথিমধ্যে উল্টে যায়। এতে দ্রুত সময়ের মধ্যে ঢাকার সঙ্গে দেশের উত্তর ও দক্ষিণ বঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হচ্ছে না বলে জানা গেছে। ভাঙ্গুড়া বড়াল ব্রিজ স্টেশনের স্টেশন মাস্টার আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

বড়াল ব্রিজ স্টেশন কর্তৃপক্ষ জানায়, উপজেলার ভাঙ্গুড়া বাজার রেল স্টেশনে বেশ কিছুদিন ধরে লাইনের সংস্কার কাজ চলছে। এতে লাইনের পুরাতন ও ক্ষতিগ্রস্ত কংক্রিট স্লিপার সরিয়ে নতুন স্লিপার বসানো হচ্ছে। একপর্যায়ে আজ রবিবার ২টার দিকে কংক্রিট স্লিপার উত্তোলনের সময় দুর্ঘটনাবশত মেরামত কাজে নিয়োজিত ক্রেনটি লাইনের ওপর উল্টে যায়। এতে দুপুর দুইটা থেকে রেল যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় ঢাকাগামী উত্তর ও দক্ষিণ বঙ্গের তিনটি ট্রেন কয়েক ঘণ্টা ধরে পার্শ্ববর্তী চাটমোহর  রেল স্টেশনে আটকা পড়ে আছে।

এদিকে দুর্ঘটনাকবলিত ক্রেন উদ্ধারের জন্য তিনটার দিকে ঈশ্বরদী থেকে আরেকটি ক্রেন রওনা দিলে সেখানেই উল্টে যায়। এতে দ্রুত সময়ের মধ্যে ভাঙ্গুড়া স্টেশনের ক্রেনটি উদ্ধার অনিশ্চয়তার মুখে পড়েছে। ফলে দেশের উত্তর ও দক্ষিণ বঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হতে রাত হতে পারে ধারণা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বড়াল ব্রিজ স্টেশনের মাস্টার আল মামুন বলেন, রেল লাইনের সংস্কার কাজে নিয়োজিত একটি ক্রেন উল্টে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। সেটিকে উদ্ধারে রওনা দেওয়া আরেকটি ক্রেন ঈশ্বরদীতেই উল্টে যায়। এতে রেল যোগাযোগ স্বাভাবিক হতে কতটা সময় লাগবে তা নিশ্চিত বলা যাচ্ছে না। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ট্রেন চলাচল স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছে।



সাতদিনের সেরা