kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

নির্বাচনী সহিংসতা

গভীর রাতে দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২০ জুন, ২০২১ ০৭:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



গভীর রাতে দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ

সংঘর্ষে আহতদের কয়েকজন। ছবি : কালের কণ্ঠ

পিরোজপুরের মঠবাড়িয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই মেম্বর প্রার্থীর সমর্থদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২০জন গুরুতর আহত হয়েছেন। এঘটনায় এক মেম্বার প্রার্থীসহ তিন জনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন ইউপি মেম্বর প্রার্থী মোদাচ্ছের হোসেন (৬২), আল-আমিন মিস্ত্রী (৫০) ও মিরন হোসেন (২৪)। মোদাচ্ছেরকে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে আটক করা হয়।

নির্বাচনী প্রচারনার শেষ দিনে শনিবার (১৯ জুন) দিবাগত রাত দশটার দিকে বেতমোর ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে পাঁচ জনকে আশংকাজনক অবস্থায় রাতে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থাননান্তর করা হয়েছে।

হাসপাতাল ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, ইউপি নির্বাচনী প্রচারনার শেষ দিনে উপজেলার বেতমোর ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী পিরু শিকদার (তালাচাবি) ও মোদাচ্ছের হোসেন হাওলাদার (ফুটবল) এর সমর্থকরা প্রচারণা শেষে তালাচাবি প্রতীকের মাইক ভাঙচুর করে। এর পরে উভয় পক্ষের উত্তেজনা দেখাদিলে দুই পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের ২০জন আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, তালাচাবি প্রতীকের মো. কামাল হোসেন (৪৫), মো. রুহুল আমিন (৪৭), মো. শহিদুল ইসলাম বাবুল শিকদার (৪৫), ফারুক শিকদার (৪৫) রাজ্জাক হোসেন রাজু (২২) ও ফুটবল প্রতীকের সমর্থকরা হলেন, ইউপি মেম্বর প্রার্থী মোদাচ্ছের হোসেন (৬২), মো. আমির হোসেন (৫৬), মো. আল-আমিন (২৮), মো. হানিফ (৪৫), মো. মিলন (২৫), মো. মুছা (২১), এমাদুল হক (৫০), মো. শামসুল আরম (৬০), মো. জহিরুল শিকদার (২৫), মো. হারুন-অর-রশিদ(৬৫)সহ ২০জন আহত হয়েছে। এদের মধ্যে গুরতর আহত অবস্থায় মো. আমির হোসেন, মো. হানিফ, মো. কামাল হোসেন, ফারুক শিকদার ও রাজ্জাক হোসেন রাজুকে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থাননান্তর করা হয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বাদল বলেন, দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায় এক প্রার্থীসহ তিন জনকে আটক করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।



সাতদিনের সেরা