kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

শেষ মুহূর্তে জমে উঠেছে পীরগাছায় নির্বাচনী প্রচারণা

রবিউল আলম বিপ্লব, পীরগাছা (রংপুর)   

১৯ জুন, ২০২১ ২২:০৬ | পড়া যাবে ৩ মিনিটে



শেষ মুহূর্তে জমে উঠেছে পীরগাছায় নির্বাচনী প্রচারণা

শেষ মুহূর্তে জমে উঠেছে রংপুরের পীরগাছা উপজেলার কল্যাণী ইউপির নির্বাচনী প্রচার-প্রচারণা। আগামী সোমবার (২১ জুন) এ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী আজ মধ্যরাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারণা। তাই প্রচারণার শেষ দিনে মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থী ও কর্মী-সমর্থকরা।

খোঁজ নিয়ে জানা গেছে, কল্যাণী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী । এর মধ্যে নৌকা প্রতীকে লড়ছেন বর্তমান চেয়ারম্যান মো. নূর আলম মিয়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক চেয়ারম্যান কাওছার আলম (আনারস), মইনুদ্দিন ইসলাম বাবু(ঘোড়া)। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মিনহাজুল ইসলাম মিঠু ও হাতপাখা প্রতীক নিয়ে শাহ আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া সাধারণ সদস্য পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আজ শনিবার বিকালে কল্যাণী ইউনিয়নের গিয়ে দেখা যায়, নব্দিগঞ্জ বাজারে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী (নৌকা) নুর আলম মিয়া। এ সময় তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ ভোটারদের কাছে তুলে ধরে ভোট প্রার্থনা করেন।
নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়া রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সস্পাদক আবু তালহা বিপ্লব বলেন, নৌকার পক্ষে সাধারণ মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি আমরা। দেশে এখন উন্নয়নের জোয়ার বইছে। মানুষ এখন আর বোকা নয়, উন্নয়ন বুঝে পেতে যে নৌকার বিকল্প নেই, তা এখানকার মানুষ জানে।তাই আমরা আশাবাদী আগামী ২১ জুনের নির্বাচনে নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে।

প্রথম ধাপে রংপুর জেলায় একটি মাত্র ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফলে প্রশাসন, বিভিন্ন দলের নেতাকর্মী, ভোটার ও সর্বমহলের চোখ এখন কল্যাণী ইউনিয়ন পরিষদের নির্বাচনের দিকে। করোনার কারণে মাঝ খানে নির্বাচনী আমেজে ভাটা পড়লেও শেষ মুহূর্তে ভোটারদের মাঝে উৎসব বিরাজ করছে। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র এখন আলোচনা চলছে কে হচ্ছেন কল্যাণী ইউপি চেয়ারম্যান।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী সাবেক চেয়ারম্যান কাওছার আলম বলেন, সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যাপারে আমি আশাবাদী। ভোটারদের মাঝে ব্যাপক সাড়া পাচ্ছি। ২১ জুনের নির্বাচনে জয় আমারই হবে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম ধাপ কল্যাণী ইউপির ভোট গত ১১ই এপ্রিল হওয়ার কথা থাকলেও ভোটের ৫দিন পূর্বে করোনার কারণে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। পরবর্তীতে ঘোষণা অনুযায়ী আগামী ২১ জুন এ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়পত্র জমাদানের শেষ দিন ছিল ১৮ মার্চ, প্রার্থিতা বাছাই ১৯ মার্চ, প্রত্যাহার ২৪ মার্চ এবং প্রতীক বরাদ্দ ২৫ মার্চ।

কল্যাণী ইউপি নির্বাচনে ১০টি কেন্দ্রের ৫২টি বুথে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এই ইউনিয়নে মোট ভোটার ১৮ হাজার ৮২২ জন। এরমধ্যে পুরুষ ভোটার নয় হাজার ৪৭৯ ও নারী ভোটার নয় হাজার ৩৪৩ জন।

পীরগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শোয়েব সিদ্দিকী বলেন, পীরগাছার কল্যাণী ইউনিয়নের ভোট গ্রহণে সকল প্রস্তুতি সম্পণ্ন করা হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। রবিবার কেন্দ্র কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছে দেওয়া হবে।



সাতদিনের সেরা