kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

ট্রাকে ছিল ৬০ কেজি গাঁজা, গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১৯ জুন, ২০২১ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



ট্রাকে ছিল ৬০ কেজি গাঁজা, গ্রেপ্তার ৪

বগুড়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ৪টার দিকে শহরের তিনমাথায় সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কে চেকপোস্ট বসিয়ে একটি ট্রাক থেকে ৬০ কেজি গাঁজাসহ তাদের গ্রেপ্তার করে র‌্যাব। র‌্যাব জানিয়েছে, জব্দ হওয়া গাঁজার আনুমানিক মূল্য ২১ লাখ টাকা।

গ্রেপ্তারকৃতরা হলেন, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার হিরারকুটি গ্রামের হাসান আলীর ছেলে হাবিবুর রহমান (৩৪), ধনী পাগলা গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে ইলিয়াসুর রহমান (৪০), দক্ষিণ ওয়াবদাহ গ্রামের মৃত মিছুরুদ্দীন মন্ডলের ছেলে নুরনবী মিয়া (৪৭) ও শিংগিলভিটি গ্রামের আহাতাব আলীর ছেলে সিরাজুল ইসলাম (৩০)। 

আজ শনিবার দুপুরের র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কে ট্রাকের মাধ্যমে অভিনব কায়দায় কুড়িগ্রাম থেকে শহরে বড় মাদকের চালান আসবে। সংবাদটির ওপর ভিত্তি করে র‌্যাব-১২ বগুড়া  ক্যাম্পের কোম্পানী কমান্ডার (লেফটেন্যান্ট  কমান্ডার) আব্দুল্লাহ আল মামুন তার একটি টিমসহ শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে শহরের তিন মাথা এলাকায় বিশেষ কায়দায় চেকপোস্ট বসিয়ে অভিযান শুরু করে। একপর্যায়ে দিবাগত রাত আনুমানিক সাড়ে ৪টার সময় প্রচণ্ড বৃষ্টির মধ্যে মাদকবাহী ট্রাকটি র‌্যাবের হাতে আটক হয়।

ওই সময় ট্রাকে থাকা চার মাদক ব্যবসায়ীকে মোট ৬০ কেজি গাঁজা, ব্যবহৃত ট্রাক ও নগদ ১৩ হাজার ৯০০ টাকাসহ গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে, দীর্ঘদিন ধরে তারা মাদকদ্রব্য গাঁজার বড় বড় চালান দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল।

র‌্যাব-১২ বগুড়া  ক্যাম্পের কোম্পানী কমান্ডার (লেফটেন্যান্ট  কমান্ডার) আব্দুল্লাহ আল মামুন জানান, গ্রেপ্তার হওয়া সবায় পেশাদার মাদক কারবারী। তাদের বিরুদ্ধে সদর থানায় প্রচলিত মাদকদ্রব্য আইনে মামলা করে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।



সাতদিনের সেরা