kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

শনিবার মধ্যরাত থেকে বগুড়ায় কঠোর লকডাউন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১৯ জুন, ২০২১ ০০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



শনিবার মধ্যরাত থেকে বগুড়ায় কঠোর লকডাউন

বগুড়ায় করোনাভাইরাসের সংক্রমণের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনায় নিয়ে কঠোর লকডাউন হতে যাচ্ছে বগুড়া। বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক শুক্রবার (১৮ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক জিয়াউল হক জানান, উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় করোনা সংক্রমণ ও মৃত্যুহার বেড়ে গেছে। পাশাপাশি বগুড়ার সদর উপজেলাসহ বিভিন্ন স্থানে করোনা সংক্রমণ বেড়েছে। বগুড়ার গ্রাম অঞ্চলগুলোতে করোনা সংক্রমণের হার বাড়ছে। এ অবস্থায় শনিবার রাত ১২টা থেকে বগুড়া পৌরসভা এলাকায় সাত দিনের লকডাউন কার্যকর করা হবে।

শনিবার সকালেই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়ে তিনি বলেন, ইতিমধ্যে করোনা প্রতিরোধে গঠিত ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে। লকডাউন চলাকালীন পৌরসভা এলাকায় দূরপাল্লার যানসহ জেলার অভ্যন্তরীণ যাানবহনও প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়াও পৌরসভা এলাকা থেকে কোনো যানবাহন বের হতে পারবে না। অর্থাৎ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। দোকানপাটও বন্ধ থাকবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে বগুড়ায় সন্ধ্যা সাড়ে ৭টার পর দোকান পাট বন্ধ করার ঘোষণা অনেক আগেই আসে। এরপর শুক্রবার (১৮ জুন) নতুন এই ঘোষণা আসল।



সাতদিনের সেরা