kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

ইউএনওর সংবাদ সম্মেলন

রবিবার রাঙ্গুনিয়ায় সংযুক্ত হয়ে গৃহহীনদের ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৮ জুন, ২০২১ ২০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



রবিবার রাঙ্গুনিয়ায় সংযুক্ত হয়ে গৃহহীনদের ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

মুজিব শতবর্ষ উপলক্ষে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে নতুন নির্মিত সরকারি আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২০ জুন) সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে ঘরগুলো আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করবেন তিনি। মুজিববর্ষের উপহার হিসেবে দ্বিতীয় পর্যায়ের ঘর প্রদান উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের মধ্যে শুধু রাঙ্গুনিয়া উপজেলায় সংযুক্ত হবেন প্রধানমন্ত্রী।

উপজেলার ৭ নম্বর বেতাগী ইউনিয়নের বহলপুর গ্রামে ভিডিও কনফারেন্সে রাঙ্গুনিয়া প্রান্তে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদসহ চট্টগ্রামের মন্ত্রীবর্গ, সংসদ সদস্য ও উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

শুক্রবার (১৮ জুন) বিকেলে রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান।

তিনি বলেন, 'মুজিবশতবর্ষে একজন লোকও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নে রাঙ্গুনিয়ার ভূমি ও গৃহহীন ৬০৬টি পরিবারের তালিকা করা হয়। প্রথম পর্যায়ে এরই মধ্যে দুই শতাংশ জমির সঙ্গে ঘর পেয়েছেন ১১৫টি পরিবার। দ্বিতীয় পর্যায়ে ৫০ পরিবারকে জমির সঙ্গে ঘর দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাঙ্গুনিয়ায় সরাসরি সংযুক্ত হয়ে জমি ও ঘর প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

তিনি জানান, এসব পাকাঘর নির্মাণ করে উপকারভোগীদের দলিল করে দেওয়া হচ্ছে। পাকা রাস্তা তৈরি, বিদ্যুৎ সংযোগ ও গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। ঘর পাওয়া এসব পরিবারগুলো সামাজিক বনায়নের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ পাবে। আশ্রয়ণ প্রকল্পে যারা বসবাস করবে তারা শুধু এখানে সময় কাটাবে সেটা নয়, তাদের আয় ও জীবিকায়নের ব্যবস্থা হচ্ছে। তারা যাতে আয়বর্ধক কাজে সম্পৃক্ত হতে পারে এজন্য উদ্যোগ নেওয়া হয়েছে।



সাতদিনের সেরা