kalerkantho

শুক্রবার । ৮ শ্রাবণ ১৪২৮। ২৩ জুলাই ২০২১। ১২ জিলহজ ১৪৪২

দিনাজপুর-পঞ্চগড় মহাসড়ক

ভাতগাঁও ব্রিজে ফাটল, ঝুঁকি নিয়ে চলাচল

দিনাজপুর প্রতিনিধি   

১৮ জুন, ২০২১ ১৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



ভাতগাঁও ব্রিজে ফাটল, ঝুঁকি নিয়ে চলাচল

দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের কাহারোল উপজেলার ঢেপা নদীর ভাতগাঁও ব্রিজে ফাটল দেখা দিয়েছে। ব্রিজের পশ্চিম পাড়ে উত্তর অংশে এই ফাটল দেখা দিয়েছে। দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ খবর পেয়ে ফাটল স্থানে একটি বালির বস্তা দিয়ে লাল ঝাণ্ডা উড়িয়ে দিয়েছে।

আজ শুক্রবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রিজের ঢালাই খসে গিয়ে রোর্ড বেরিয়ে গেছে। যেকোনো সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা।

দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের কাহারোল উপজেলার ৩ নম্বর মুকুন্দপুর ইউনিয়নের ওপর দিয়ে প্রবাহিত ঢেপা নদীর ওপর ১৯৬০ সালের দিকে ভাতগাঁও ব্রিজটি নির্মাণ করা হয়। এই ব্রিজের ওপর দিয়ে দিনাজপুর-ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার সকল প্রকার যানবাহন চলাচল করে। পঞ্চগড় থেকে পাথরবোঝাই ১০ চাকার ট্রাক দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে। গত কয়েকদিন ধরে ব্রিজের ওই স্থানে ঢালাই খসে পড়ে। গতকাল বৃহস্পতিবার রাত ও শুক্রবার সারা দিনের বৃষ্টিতে ফাটলটি আরো বড় হয়ে যায়।

জানতে চাইলে দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার সকাল থেকে ব্রিজটির ওপর বেইলি ব্রিজ সেট করে ফাটল স্থান মেরামত করা হবে। পুরাতন ব্রিজ হওয়ায় এই অবস্থা হয়েছে। ব্রিজ দিয়ে যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। ব্রিজটি ক্ষতিগ্রস্ত হলেও ঝুঁকিপূর্ণ নয়। 



সাতদিনের সেরা