kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

ময়মনসিংহে বিএনপি’র সংবাদ সম্মেলন, পুলিশের হামলা নিন্দা

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সহ ৩৮ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ    

১৮ জুন, ২০২১ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহে বিএনপি’র সংবাদ সম্মেলন, পুলিশের হামলা নিন্দা

ময়মনসিংহে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা ও গুলিবর্ষণের প্রতিবাদে সম্মেলন করেছে বিএনপি। আজ শুক্রবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে উত্তর জেলা বিএনপি ও দক্ষিণ জেলা বিএনপি যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। 

সংবাদ সম্মেলনে বলা হয়, গতকাল বৃহস্পতিবার শম্ভূগঞ্জ এলাকার চরকালিবাড়িতে ছাত্রদলের শান্তিপূর্ণ আলোচনা সভা চলছিল। কিন্তু সেই আলোচনা সভায় পুলিশ বিনা উস্কানিতে হামলা ও গুলিবর্ষণ করে। এতে ২০ জন ছাত্রদল নেতাকর্মী আহত হয় এবং ১৭ জন গুলিবিদ্ধ হয় বলে দাবি করা হয়। পাশাপাশি ১০ নেতাকর্মীকে আটক করা হয়েছে এবং ২৮টি মোটরসাইকেল তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সম্পাদক সৈয়দ এমরান সালেহ্ প্রিন্স। এসময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহের হোসেন তালুকদার, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, অধ্যাপক শেখ আমজাদ আলী, আলমগীর মাহমুদ আলম, অ্যাডভোকেট রেজাউল করিম, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আহাম্মদ তায়েবুর রহমান হিরণ, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট এমএ হান্নান খান, শামীম আজাদ, একেএম মাহবুব আলম প্রমুখ। 

এদিকে কোতোয়ালী থানা সূত্রে জানা যায়, পুলিশের ওপর হামলার ঘটনায় ছাত্রদল নেতাকর্মীদের নামে ২টি মামলা দায়ের করা হয়েছে। ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার  বলেন, বিস্ফোরক আইনে এবং পুলিশের কাজে বাধা ও পুলিশের ওপর হামলার জন্য ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪-৫শ ব্যাক্তিকে আসামি করা হয়েছে। মামলাতে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলও আসামি আছেন। মামলার বাদী  হয়েছেন কোতোয়ালী থানার উপপরিদর্শক মানিকুল ইসলাম। 



সাতদিনের সেরা