kalerkantho

শুক্রবার । ৮ শ্রাবণ ১৪২৮। ২৩ জুলাই ২০২১। ১২ জিলহজ ১৪৪২

ইউপি নির্বাচন

শিবচরে ২ চেয়ারম্যান প্রার্থীকে ২ লাখ টাকাসহ ১৫ জনকে জেল-জরিমানা

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি    

১৮ জুন, ২০২১ ১৫:১২ | পড়া যাবে ২ মিনিটে



শিবচরে ২ চেয়ারম্যান প্রার্থীকে ২ লাখ টাকাসহ ১৫ জনকে জেল-জরিমানা

আচরণবিধি লঙ্ঘনের অপরাধে মাদারীপুরের শিবচরের নিলখীতে ২ চেয়ারম্যান প্রার্থীকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও একই অভিযোগে ২ জনকে ৭ দিন করে কারাদণ্ডসহ ১৩ জনকে জরিমানা করা হয়েছে। ৭ দিন কারাদণ্ডপ্রাপ্ত জুলহাস মোল্লার কাছ থেকে ২ লাখ ৯৮ হাজার টাকা জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আগামী ২১ জুন প্রথম দফায় শিবচরের ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে প্রার্থীদের প্রচার-প্রচারণা চলছে। নির্বাচনী এলাকায় পরিবেশ সুশৃঙ্খল রাখতে নির্বাচনী এলাকাগুলোতে ৪ জন ম্যাজিস্ট্রেটের নেতৃর্তে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। বৃহস্পতিবার গভীররাত পর্যন্ত অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতগুলো। আচরণবিধি ভঙ্গের অপরাধে উপজেলার নিলখীর ২ চেয়ারম্যান প্রার্থী মিজান শিকদার ও ওয়াসিম মাদবরকে ১ লাখ টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। আচরণবিধি না মানায় নিলখীতে মো. জুলহাস মোল্লা ও নিজাম হাওলাদার নামের ২ জনকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

এছাড়াও কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম সিকদারের সমর্থক মো, চানমিয়াকে ১০ হাজার টাকা, দত্তপাড়ার চেয়ারম্যান প্রার্থী মো, মহসিন মিয়ার সমর্থক মো. মিশুরির ১০ হাজার টাকা জরিমানা ও  কাদিরপুরের চেয়ারম্যান প্রার্থী শাহ্ আলম তালুকদার চানমিয়ার সমর্থক আবুল কালামকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মাদবরচরে রুকন সিকদারকে ২০ হাজার টাকা, দেলোয়ার হোসেনকে ১০ হাজার টাকা, পাচ্চরের মো. আসাদুজ্জামানকে ২০ হাজার টাকা, নিলখীর মো. জসিম উকিলকে ১০ হাজার টাকা, দত্তপাড়ার নুরুল ইসলামকে ১ হাজার টাকা, জামাল মাদবরকে ২ হাজার টাকা ও মো. মাসুদকে ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের স্বার্থে নির্বাচনী এলাকাগুলোতে ৪ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। আচরণবিধি লঙ্ঘন করায় এই জেল জরিমানা করা হয়েছে। 



সাতদিনের সেরা