kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

রাজশাহীতে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরো ১২ মৃত্যু

অনলাইন ডেস্ক   

১৮ জুন, ২০২১ ১০:৪১ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহীতে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরো ১২ মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১২ জনের মৃত্যু হয়েছে।

মৃতদের মধ্যে ছয়জন করোনা পজিটিভ ছিল। বাকি পাঁচজন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। 

এছাড়া মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের এক রোগীর নমুনায় করোনা নেগেটিভ এলেও তাঁর মৃত্যু হয়েছে। সব মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের নির্দেশনা দিয়েছে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস আজ শুক্রবার (১৮ জুন) সকালে এসব তথ্য জানিয়েছেন।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, গতকাল বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৬টা থেকে আজ শুক্রবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তাঁদের মৃত্যু হয়। মৃতরা রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন,  নাটোরের দুইজন ও নওগাঁর দুইজন।

এ নিয়ে চলতি মাসের গত ১৭ দিনে (১ জুন সকাল ৬টা থেকে ১৮ জুন সকাল ৬টা পর্যন্ত) রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ১৮৩ জন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৪১ জন। আর শুক্রবার সকাল ৬টা পর্যন্ত রামেক হাসপাতালে ভর্তি আছেন ৩৪৯ জন। অথচ হাসপাতালের করোনা ইউনিটে শয্যা সংখ্যা বাড়ানোর পরও রয়েছে ৩০৯টি। বর্তমানে বয়স্ক মানুষের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে তরুণদের মৃত্যুর হারও। আর যারাই হাসপাতালে আসছেন প্রত্যেকেরই অক্সিজেন স্যাচুরেশন ৯০ এর নিচে থাকছে। আর দ্রুতই সবাই আশঙ্কাজনক হয়ে পড়ছেন। তাই সবারই অক্সিজেন সাপোর্ট লাগছে। যোগ করেন- রামেক হাসপাতালের উপ-পরিচালক।

এদিকে, করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে রাজশাহীতে 'বিশেষ লকডাউন'র মেয়াদ আজ শুক্রবার থেকে আরো  এক সপ্তাহ অর্থাৎ আগামী ২৪ জুন মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। গত ১৬ জুন রাতে রাজশাহী সার্কিট হাউসে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 



সাতদিনের সেরা