kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

উপকূলীয় দুর্যোগ নিয়ে সংসদে কথা বলব : এমপি মিলন

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৭ জুন, ২০২১ ২১:২১ | পড়া যাবে ২ মিনিটে



উপকূলীয় দুর্যোগ নিয়ে সংসদে কথা বলব : এমপি মিলন

শরণখোলার জনগণকে দুর্যোগের হাত থেকে রক্ষা করতে পর্যাপ্ত সাইক্লোন শেল্টার এবং ফসলি জমির জলাবদ্ধতা নিরসনে আরো স্লুইস গেট নির্মাণ করতে হবে। দুর্যোগ ও লবণাক্ততা সহনশীল পদ্ধতিতে কৃষি ব্যবস্থার উন্নয়নে প্রযুক্তিগত সহায়তার প্রয়োজন। উপকূলীয় দুর্যোগ ঝুঁকিহ্রাসসহ এ অঞ্চলের সামগ্রিক উন্নয়ণের বিষয় নিয়ে আগামী সংসদ অধিবেশনে প্রস্তাবনা উপস্থাপন করা হবে।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেল ৩টা থেকে পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত ‘দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি) -২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেলগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন একথা বলেন।

শরণখোলা উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় অনলাইনের মাধ্যমে যুক্ত হন অনুষ্ঠানের বিশেষ অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. মোয়াজ্জেম হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মতিউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন মুক্তা প্রমুখ।

এ ছাড়া, উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন কৃষি কর্মকর্তা মো. ওয়াসিম উদ্দিন, প্রেস ক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, সাংবাদিক শেখ মোহাম্মদ আলী, রায়েন্দা ইউপির চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন ও খোন্তাকাটা ইউপির চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন। কর্মশালায় উপজেলা ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।



সাতদিনের সেরা