kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

শেরপুরে এক দিনে করোনা আক্রান্তের রেকর্ড

শেরপুর প্রতিনিধি   

১৭ জুন, ২০২১ ২১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



শেরপুরে এক দিনে করোনা আক্রান্তের রেকর্ড

শেরপুরে বৃহস্পতিবার আরো ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। যা একদিনে আক্রান্তের রেকর্ড বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার বাসিন্দা হলেন ৪৮ জন, অপরজন নকলার। সবচেয়ে ঝুঁকির মধ্যে রয়েছে সদর উপজেলা।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য বুলেটিনে বলা হয়েছে, বৃহস্পতিবার জেলায় ২১৪ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়। তন্মধ্যে ১০৩ জনের এন্টিজেন টেস্টে ৩৪ জন এবং ১১১ জনের আরটিপিসিআর টেস্টে ১৫ জনের করোনা ধরা পড়েছে। এক দিনে শনাক্তের হার ১৫ দশমিক ১৩ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২২ দশমিক ৮৯ শতাংশ।

এর আগে ১৬ জুন জেলায় একদিনে সর্বোচ্চ ২৮ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছিল। তার আগে ১৪ জুন ছিলো সর্বোচ্চ আক্রান্ত ২৫ জন। জেলায় বর্তমানে মোট করোনা রোগীর সংখ্যা ১০০২ জন। তন্মধ্যে চলতি জুন মাসের শুরু থেকে ১৭ জুন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ২৪১ জন। এর মধ্যে মারা গেছেন ৩ জন। অথচ মে মাসে আক্রান্তের সংখ্যা ছিল ৬৮ জন। করোনার ঊর্ধ্বমুখি সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১১ জুন থেকে আগামী ২৪ জুন মধ্যরাত পর্যন্ত শেরপুর পৌর এলাকায় দুই সপ্তাহের লকডাউন চলছে। কিন্তু দিন যতোই যাচ্ছে করোনার সংক্রমণের সংখ্যাও তত বাড়ছে।

সিভিল সার্জন ড. আবুল কাশেম মো. আনওয়ারুর রউফ জেলায় করোনা সংক্রমণের ভয়াবহতা তুলে ধরে জনসচেতনতার জন্য বৃহস্পতিবার বিকেলে অফিসিয়াল ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, করোনা প্রতিরোধে পাড়ায়-মহল্লায় সউদ্যোগে করোনা প্রতিরোধ কমিটি গঠন করুন। মাস্ক পরিধান করুন, স্বাস্থ্য বিধি মেনে চলুন’।

এদিকে, জেলায় এখন ঘরে ঘরে করোনা উপসর্গের লক্ষণ দেখা যাচ্ছে। জ্বর, সর্দি, কাশি, শরীর ব্যাথায় মানুষ ভুগছেন। কিন্তু কর্মহীন হওয়ার আশংকায় বেশীর ভাগই করোনা পরীক্ষা করাচ্ছেন না। এতে আক্রান্তের সঠিক চিত্র ওঠে আসছে না। এজন্য বিনামূল্যে হাসপাতালগুলোতে করোনা পরীক্ষার দাবি জানিয়েছেন নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর কমিটির আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদ।



সাতদিনের সেরা