kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

বেহাল রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১৭ জুন, ২০২১ ১৯:০৫ | পড়া যাবে ২ মিনিটে



বেহাল রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সদর ইউনিয়নের খালিয়াপাড়া গ্রামের পূর্বপাড়া চৌরাস্তা মোড় হতে ইউনিয়নে বিভিন্ন দিকে চলাচলকারী প্রায় পাঁচ মাইল কাঁচা বেহাল রাস্তা সংস্কারের দাবিতে গ্রামবাসী ধানের চারা রোপণ, মানববন্ধন ও মিছিল কর্মসূচি পালন করেছে।

আজ বৃহস্পতিবার গ্রামবাসী একত্রিত হয়ে রাস্তার কাদায় ধানের চারা রোপণ করে প্রতীকী প্রতিবাদ জানায়। এ সময় এলাকার নারী-পুরুষসহ বিভিন্ন পেশার মানুষ রাস্তার দুই পাশে দাঁড়িয়ে মানববন্ধনে অংশ নেন।

খালিয়াপাড়া গ্রামের আবু রায়হান, রুবেল হাসান, আতিকুল ইসলামসহ অনেকে অভিযোগ করে গণমাধ্যম কর্মীদের বলেন, দীর্ঘদিন ধরে উল্লাপাড়া সদর ইউনিয়নের খালিয়াপাড়া গ্রাম থেকে চারিদিকে গমনাগমনের প্রায় ৫ কিলোমিটার কাঁচা সড়কটি সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। অল্প বৃষ্টিতেই রাস্তায় আধহাটু কাদা জমে যায়। ফলে ইউনিয়নের খালিয়াপাড়া, কামারপাড়া, বজ্রাপুর, মন্ডলজানি, চাঁদপুর, নতুন চাঁদপুর, দড়িপাড়া, শ্যামপুরসহ প্রায় ১০টি গ্রাম থেকে পৌর শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যায়নরত হাজার হাজার শিক্ষার্থী, ব্যবসায়ী, চাকরিজীবী ও নানা পেশাজীবী মানুষকে চলাচল করতে হয়। রাস্তাটি বেহাল হওয়ায় এলাকার অসুস্থ রোগীকে হাসপাতালে চিকিৎসার জন্য আনা-নেওয়ার মতো ব্যবস্থা নেই।

তারা আরো জানান, এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট বারবার রাস্তাটি সংস্কারের দাবি জানিয়ে আসলেও দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বর্ষা মৌসুমের আগেই এই রাস্তাটি সংস্কারের দাবি জানান এলাকার ভুক্তভোগীরা।

উল্লাপাড়া সদর ইউনিয়নের ইউপি সদস্য খালিয়াপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল মালেক রাস্তার দুরাবস্থার কথা স্বীকার করে জানান, আমি এলাকার জনপ্রতিনিধি হিসেবে এই রাস্তা পাকাকরণের জন্য চেয়ারম্যান বরাবর বেশ কয়েকবার প্রকল্প দাখিল করেছি কিন্তু কোনো ফল হয়নি।

উল্লাপাড়া সদর ইউনিয়নের চেয়ারম্যান আবু সালেকের সাথে মুঠোফোনে যোগাযোগ হলে তিনি জানান, রাস্তাটি সংস্কারের জন্য সরকারের কাছে অর্থ বরাদ্দের আবেদন করা হয়েছে। অর্থ বরাদ্দ পাওয়া সাপেক্ষে রাস্তার পাকাকরণের কাজ শুরু করা হবে।

উল্লাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মো. মাহবুবুর রহমান ভুইয়া জানান, উপজেলার সদর ইউনিয়নের খালিয়াপাড়া গ্রামের এই রাস্তা পাকাকরণের জন্য সরকারের কাছ থেকে কোনো অর্থ বরাদ্দ পাওয়া যায়নি। ভবিষ্যতে অর্থ বরাদ্দ পেলে রাস্তা তৈরির কাজ করা হবে।



সাতদিনের সেরা