kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে অপহৃত যুবক উদ্ধার, গ্রেপ্তার ৭

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৭ জুন, ২০২১ ০২:২০ | পড়া যাবে ২ মিনিটে



কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে অপহৃত যুবক উদ্ধার, গ্রেপ্তার ৭

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে অপহরণ হওয়া এক যুবককে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। অপহৃত যুবকের নাম মোহাম্মদ শাহজাহান (২২)। সে কালিগঞ্জ গুদারাঘাটে একটি বোরকার কারখানায় চাকরি করতো।

অপহৃত শাহজাহানের বড় ভাইয়ের অভিযোগের প্রেক্ষিতে তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণের স্থান চিহ্নিত করে র‌্যাব-১০। র‌্যাব-১০ কোম্পানি কমান্ডার মেজর ওবায়দুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার রাত আড়াইটার দিকে আগানগর ইউনিয়নের কাঠুরিয়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে অপহৃতকে উদ্ধার করা হয়।

এ সময় অপহরণকারী দলের সদস্য মো. আসলাম (২৫), সৈয়দ আল আমিন (২২), মো. ফয়েজ উল্লাহ (২০), মো. রহমত উল্লাহ সরকার (১৮), সৈয়দ মোরসালিন (১৮), মো. ইমরান (১৮) ও মো. শাহদাত হোসেন (১৮) নামের সাত অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। এ চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, শাজাহান প্রতিদিনের মতো (১৪ জুন) সোমবার সকালে কাজে বেরিয়ে গেলে অনেক রাত পর্যন্ত বাসায় না ফিরলে পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি করতে থাকে। এক পর্যায়ে তার মোবাইল ফোনে কল করা হলে অপর প্রান্ত থেকে তার কান্নাকাটির শব্দ ভেসে আসে এবং তাকে অপহরণ করা হয়েছে বলে দেড় লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।

পর দিন সকালে শাহজাহানের বড় ভাই ও তার স্ত্রী র‌্যাবের কার্যালয়ে হাজির হয়ে অভিযোগ করলে তাদের অভিযোগের প্রেক্ষিতে ভিকটিমকে উদ্ধার করতে কাজ শুরু করে র‌্যাব। এরই এক পর্যায়ে মঙ্গলবার রাতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় শাহজাহানের বড় ভাই বাদী হয়ে একটি অপহরণ মামলা দায়ের করেছেন।



সাতদিনের সেরা