kalerkantho

সোমবার । ১৮ শ্রাবণ ১৪২৮। ২ আগস্ট ২০২১। ২২ জিলহজ ১৪৪২

স্ট্রোক করে খেলার মাঠেই প্রাণ গেল মেধাবী শিক্ষার্থীর

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

১৭ জুন, ২০২১ ০০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



স্ট্রোক করে খেলার মাঠেই প্রাণ গেল মেধাবী শিক্ষার্থীর

বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের পশ্চিম চিলা গ্রামে বন্ধুদের সঙ্গে মাঠে ফুটবল খেলতে নেমে তানভীর (১৭) নামে এক মেধাবী শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তানভীর ওই এলাকার সোহেল তালুকদারের ছেলে।

বুধবার (১৬ জুন) বিকেলে আমতলী সরকারি কলেজের একাদশ শ্রেণির (বিজ্ঞান বিভাগ) মেধাবী শিক্ষার্থী তানভীর প্রতিদিনের ন্যায় বন্ধুদের সঙ্গে প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান চিলা হাসেম বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ফুটবল খেলতে নামে। খেলা চলাকালীন সন্ধ্যা ৬টার দিকে হঠাৎ সে অসুস্থ হয়ে মাঠে লুটিয়ে পড়ে জ্ঞান হারায়। এ সময় তার বন্ধুরা তাকে মাঠের বাহিরে নিয়ে সুস্থতার চেষ্টা করে জ্ঞান ফেরাতে ব্যর্থ হয়। 

এরপর তানভীরের বাড়িতে খবর দিলে তার স্বজনরা এসে ঘনিষ্ঠ বন্ধু শাহীনের মোটরসাইকেল যোগে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসে। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তানভীরকে মৃত ঘোষণা করেন। কলেজ শিক্ষার্থী তানভীরের মৃত্যুতে তার বন্ধুদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। অনেককেই হাসপাতালে বসে কান্না করতে দেখা গেছে।

তানভীর গত বছর এসএসসি পরীক্ষায় চিলা হাসেম বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয় থেকে একমাত্র শিক্ষার্থী হিসেবে জিপিএ-৫ পেয়েছে।

তানভীরের বন্ধু শাহিন বলেন, আমরা প্রতিদিন একসঙ্গে স্কুল মাঠে ফুটবল খেলি। আজ ও খেলা চলাকালীন হঠাৎ দৌড় দিয়ে মাঠের মধ্যে মাটিতে লুটিয়ে পড়ে। আমরা ভেবেছি ও অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেছে কিছুক্ষণ রেস্ট নিলে ঠিক হয়ে যাবে। ও যে আজ আমাদের ছেড়ে চির দিনের জন্য চলে যাবে তা আমরা ভাবতেও পারিনি।

তানভীরের দাদা রাজা তালুকদার বলেন, আমার নাতি ফুটবল খেলতে গিয়ে খেলা চলাকালীন মাঠের মধ্যে স্ট্রোক করে মারা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ফারজানা আকতার দিনা বলেন, হাসপাতালে আনার পূর্বেই তার মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে মাঠে খেলা অবস্থায় স্ট্রোক করে মারা গেছে।

আমতলী থানার পরিদর্শক (ওসি) মো. শাহআলম হাওলাদার বলেন, খেলার মাঠে শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি শুনেছি। স্বজনদের সঙ্গে কথা বলে পরবর্তী আইনি ব্যবস্থা নেব।   



সাতদিনের সেরা