kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

বগুড়ায় ভুয়া মেজর পরিচয়ে নিয়োগ বাণিজ্য, প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১৬ জুন, ২০২১ ২৩:১৯ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় ভুয়া মেজর পরিচয়ে নিয়োগ বাণিজ্য, প্রতারক গ্রেপ্তার

বগুড়ায় সেনা কর্মকর্তার পরিচয় দিয়ে ভুয়া নিয়োগ বাণিজ্যের অভিযোগে নাসির উদ্দিন (৪০) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (১৫ জুন) রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন (জি) বিএন এর নেতৃত্বে র‌্যাবের একটি টিম শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের কুড়াহার (কাজিপাড়া) গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করে।

নাসির উদ্দিন ওই ইউনিয়নের কুড়াহার (কাজিপাড়া) গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে।

বগুড়া র‌্যাব অফিস থেকে বুধবার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাসির উদ্দিন নিজেকে মেজর বা জেসিও কর্মকর্তা পরিচয় দিয়ে সেনাবাহিনীতে নিয়োগের নামে বগুড়াসহ উত্তরবঙ্গে প্রায় ১০ বছর ধরে বিভিন্ন জনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করেছে।

সূত্রটি আরো জানায়, সম্প্রতি প্রতারণার শিকার তিন ব্যক্তি র‌্যাবের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি টিম আটমূল ইউনিয়নের কুড়াহার গ্রাম থেকে অভিযুক্ত নাসির উদ্দিনকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাসির উদ্দিন স্বীকার করে যে, সে বিভিন্ন সময়ে সেনাবাহিনীর নিয়োগের সময় চাকরির প্রলোভন দিয়ে যুবকদের ঢাকায় নিয়ে গিয়ে ভুয়া পরীক্ষা, মেডিকেল টেস্ট ও নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিত।

পরে এই যুবকরা চাকরিতে যোগদানের উদ্দেশে সেনাবাহিনীর ট্রেনিং সেন্টারে গিয়ে জানতে পারেন, তাদের নিয়োগপত্র ভুয়া এবং তারা প্রতারিত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় আটক নাসির উদ্দিনকে সদর থানায় সোপর্দ করা হয়েছে।



সাতদিনের সেরা